Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সিপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ 

স্পোর্টস ডেস্ক

জুলাই ১৫, ২০২১, ০৮:৩৫ এএম


সিপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সূচি চূড়ান্ত করা হয়েছে। ২৬ আগস্ট শুরু হয়ে এবারের আসরের ইতি ঘটবে আগামী ১৫ সেপ্টেম্বর। 

গত মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এই সূচির বিষয়ে একমত হয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

শুরু ও শেষের এ দুই তারিখ রেখেই বাকি আসরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে তারা। প্রাথমিকভাবে ২৮ আগস্ট শুরু হয়ে ১৯ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল সিপিএলের এবারের আসরের। কিন্তু এতে করে আইপিএলের বাকি অংশের সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে যেত সূচি। তাই দুইদিন আগে শুরু করে চারদিন আগে শেষ করার সিদ্ধান্তই নেয়া হয়েছে।

টুর্নামেন্টটি ২২ দিনের বদলে এখন হবে ২০ দিনে এবং প্রতিদিনই রাখা হয়েছে ২টি করে ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ও গায়ানা আমাজন ওয়ারিয়র্স। একইদিন পরের ম্যাচ বার্বাডোজ ট্রাইডেন্টস ও সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের।

প্রতিদিন দুইটি করে ম্যাচ হওয়ার ফাঁকে আগস্টের ৩০ ও সেপ্টেম্বরের ৩, ৬ ও ১০ তারিখ রাখা হয়েছে বিরতি। পরে ১১ ও ১২ সেপ্টেম্বর রয়েছে তিনটি করে ম্যাচ। এ দুই দিনে ছয় ম্যাচ দিয়ে শেষ হবে প্রথম পর্বের খেলা।

দুই টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দলকে নিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর হবে দুই সেমিফাইনাল ম্যাচ। এ দুই ম্যাচের জয়ী দল শিরোপার লক্ষ্যে মাঠে নামবে ১৫ সেপ্টেম্বর।

আমারসংবাদ/এমএস