Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মেসিকে ছেড়ে বিপাকে বার্সা 

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ১১, ২০২১, ১০:০৫ এএম


মেসিকে ছেড়ে বিপাকে বার্সা 

লিওনেল মেসি বার্সা ছাড়ায় বিপাকে পরে যায় ক্লাবটি। সেটা তো আছেই, সভাপতি হোয়ান লাপোর্তার কপালে নতুন চিন্তার ভাঁজ ফেলছে ক্লাব সমর্থকদের অনীহাও। 

স্টেডিয়ামে দর্শক ফেরার অনুমতি মিলেছে প্রায় দেড় বছরেরও বেশি সময় পর। দীর্ঘ বিরতির পরে অনুমতি মেলায় ক্লাবকে নিজেদের মাঠে দেখতে হুমড়ি খেয়ে পড়বে সমর্থকরা, এমনটাই ধারণা ছিল বার্সার। কিন্তু কাতালান ক্লাবটির সে প্রত্যাশা পূরণ হচ্ছে না। টিকিট কেনায় আগ্রহ দেখা যাচ্ছে না দর্শকদের।

ধারণা করা হচ্ছে, লিওনেল মেসির চলে যাওয়ার ফলেই আগ্রহে ভাটা পড়েছে কাতালান ক্লাবটির সমর্থকদের মনে। 

খবরে বলা হয়েছে, চ্যাম্পিয়ন্স লিগে ঘরের দর্শকদের জন্য ৪০০০০ টিকিট বরাদ্দ ছিল। তার মধ্যে এখন পর্যন্ত কেবল ৩১ হাজারের কিছু বেশি টিকিটই বিক্রি হয়েছে। ক্লাবে শঙ্কা, বায়ার্নের বিপক্ষে ম্যাচের মতো হাইভোল্টেজ লড়াইয়েই যদি এই পরিণতি হয়, তাহলে অগুরুত্বপূর্ণ ম্যাচগুলোয় হবে কী!

এমনটা বায়ার্ন ম্যাচেই প্রথম হচ্ছে না। এর আগে গেটাফের বিপক্ষে বার্সার ‘হোম’ ম্যাচেও কোটার সব টিকিট বিক্রি হয়নি। সেদিন বিক্রয়ের জন্য তোলা ২০০০০ টিকিটের ১৯১৩৬টি টিকিটই কেবল বিক্রি হয়েছিল।

এইসব তথ্য আর্থিক দুরাবস্থার পাশাপাশি আরও কিছু দুর্ভাবনা এনে দিয়েছে বার্সেলোনা কর্তাব্যক্তিদের। ভক্ত-সমর্থকদের সঙ্গে কি তবে যোগাযোগটা হারিয়ে ফেলেছে ক্লাব? নাকি লিওনেল মেসির চলে যাওয়ার পর থেকে ক্লাবে আকর্ষণ হারিয়েছেন দর্শকরা? না বায়ার্নের বিপক্ষে বার্সেলোনার জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী নন সমর্থকরা?

২০১৮-১৯ মৌসুমে নিজেদের প্রথম ‘হোম’ ম্যাচে গেটাফের বিপক্ষে যে দল রিয়াল মাদ্রিদ খেলেছিল মাত্র ৪৮ হাজার দর্শকের সামনে, যা ছিল রিয়ালের ধারণক্ষমতার কেবল ৬০ শতাংশ!

আমারসংবাদ/এমএস