Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পিসিবির নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন রমিজ 

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৮:৫৫ এএম


পিসিবির নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন রমিজ 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হলেন সাবেক ব্যাটসম্যান রমিজ রাজা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জিতে ৩ বছরের জন্য দায়িত্ব নিলেন তিনি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) লাহোরে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বিশেষ সভায় রমিজ রাজাকে পিসিবির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিসিবির প্যাট্রন ইন চিফ ইমরান খান গত ২৭ আগস্ট সরাসরি রমিজকে মনোনীত করেন। এহসান মানি সরে দাঁড়ানোর পর থেকে তিনিই ছিলেন একমাত্র প্রার্থী। পিসিবি চেয়ারম্যানের এটি ৩৬তম মেয়াদ এবং ৩০তম ব্যক্তি হিসেবে এই ভূমিকায় রমিজ। ইজাজ বাট, জাভেদ বুর্কি ও আব্দুল হাফিজ কার্দারের পর চতুর্থ সাবেক ক্রিকেটার হিসেবে বোর্ডের প্রধান হলেন তিনি।

পিসিবির চেয়ারম্যান পদে একমাত্র রমিজই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ কারণে পিসিবি গভর্নিং গভর্নিং বডির ছয় সদস্যের ভোটও দেওয়ার প্রয়োজন পড়েনি। ৫৯ বছর বয়সী রমিজ পিসিবির ৩৬তম চেয়ারম্যান।

অবশ্য এই দায়িত্ব অনুষ্ঠানিকভাবে পাওয়ার আগেই কাজ শুরু করে দিয়েছেন রমিজ। পিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে আসছেন। আবার পাকিস্তানের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দল বাছাইয়েও তার ভূমিকা ছিল বলে মনে করা হয়। দল ঘোষণার কয়েক ঘণ্টা পর প্রধান কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুস জমা দেন পদত্যাগপত্র।

পিসিবির সঙ্গে এটি রমিজের দ্বিতীয় দফা কাজ। এর আগে ২০০৩ থেকে ২০০৪ অব্দি পিসিবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বে ছিলেন তিনি। যদিও তখন লম্বা সময়ের জন্য দায়িত্ব পালন করা হয়নি।

রমিজ পাকিস্তানের সাবেক অধিনায়ক। আবার তিনি ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্যও। আবদুল হাফিজ কারদার (১৯৭২-৭৭), জাভেদ বুরকি (১৯৯৪-৯৫) এবং ইজাজ বাটের (২০০৮-১২) পর রমিজ রাজা হলেন পিসিবির চতুর্থ প্রধান, যিনি সাবেক পাকিস্তানি আন্তর্জাতিক ক্রিকেটার।
 
রমিজ পাকিস্তানের ১৮তম টেস্ট ও ১২তম ওয়ানডে অধিনায়ক। ১৯৮৪ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত তিনি খেলেছেন ২৫৫টি আন্তর্জাতিক ম্যাচ। করেছেন ৮৬৭৪ রান। 

আমারসংবাদ/এমএস