Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাতেই নেপাল যাচ্ছেন তামিম

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ২৩, ২০২১, ১০:১০ এএম


রাতেই নেপাল যাচ্ছেন তামিম

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুনামেন্টে খেলবেন না তামিম ইকবাল। দীর্ঘদিন ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে না খেলা এবং প্রস্তুতির ঘাটতির কারণে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেও ক্রিকেট থেকে দূরে থাকছেন না তামিম। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলবেন এই সুপারস্টার। এভারেস্ট টি-টোয়েন্টির দল ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন তামিম। আসরটিতে অংশ নিতে আজ বৃহস্পতিবার মধ্যরাতে রাতে নেপালে যাবেন তিনি। 

তামিম জানান, ফিট হয়ে উঠতে তার ৮-১০ সপ্তাহ সময় লাগবে। বিসিবির চিকিৎসকরাও একই তথ্য দিয়েছিলেন। যে কারণে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হয়নি তার। গত এক মাস পুনর্বাসন প্রক্রিয়া মেনে অনেকটাই ফিট হয়ে উঠেছেন তামিম। এ কারণেই এভারেস্ট টি-টোয়েন্টিতে খেলতে যাচ্ছেন তিনি। 

যদিও বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানালেন, এই লিগে খেলার পর তামিমের ফিটনেসের আসল অবস্থা বোঝা যাবে। 

দেবাশিষ চৌধুরী বলেন, 'জিম্বাবুয়ের সিরিজের পরে তামিমকে পরামর্শ দেওয়া হয়েছিল প্রায় আট সপ্তাহের একটা পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার জন্য। তামিম গত মা ধরে এই পুনর্বাসন পরিকল্পনা অনুসরণ করেছে আমাদের জাতীয় দলের ফিজিও এবং ট্রেনারদের তত্ত্বাবধানে। যথেষ্ট অধ্যাবসায় ও কষ্টের মধ্য দিয়ে এই জটিল এবং দীর্ঘ প্রক্রিয়া প্রায় শেষ করে এনেছে।'

তিনি আরও বলেন, 'গত দুই-তিন ধরে ও প্রথমে স্কিল ট্রেইনিং শুরু করে। ব্যাটিং, ফিল্ডিং এবং ড্রিলস শুরু করে পরে। আস্তে আস্তে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে। আরও কয়েকটা দিন সময় বাকি আছে। আমরা আশাবাদী, এভাবে যদি সে স্কিল ট্রেইনিং চালিয়ে যেতে পারে, তাহলে আসন্ন এভারেস্ট প্রিমিয়ার লিগে যে খেলার ব্যাপারে আশা প্রকাশ করেছে, সেটা সম্ভব হবে।' 

আমারসংবাদ/এমএস