Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মেসিকে টপকে গেলেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ২৩, ২০২১, ১১:৫৫ এএম


মেসিকে টপকে গেলেন বেনজেমা

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে পাড়ি জমিয়েছেন মেসি। কাতালানদের সঙ্গে আর্জেন্টাইন অধিনায়কের সম্পর্ক এখন অতীত। তবে তার রেকর্ডগুলো এখনো অক্ষত। হয়তো থাকবে আরও অনেককাল। কিন্তু ইতিমধ্যে ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে টপকে গেছেন করিম বেনজেমা।

গতকাল (বুধবার) রাতে স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে মায়োর্কার জালে গুনে গুনে ছয় গোল দিয়েছে লস ব্লাংকোসরা। স্বাগতিকদের গোলউৎসবে মার্কো অ্যাসেনসিওর হ্যাট্রিক ছাড়াও জোড়া গোল করেছেন করিম বেনজেমা। শুধু দু'গোলই করেন নাই, সতীর্থদের আরও দুই গোল করিয়েছেন ফরাসি তারকা।

আর এতেই একুশ শতাব্দীতে একটি নির্দিষ্ট মৌসুমে স্প্যানিশ লা লিগায় প্রথম ছয় ম্যাচে মেসির সর্বাধিক গোলে অবদান রাখার রেকর্ড ভেঙে দিয়েছেন করিম বেনজেমা।

গতকাল জোড়া গোল ও জোড়া অ্যাসিস্টে ফরাসি তারকার চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে গোল অবদান রেখেছেন ১৫টি। এই মৌসুমে লা লিগায় সর্বোচ্চ ৮ গোল করার পাশাপাশি সর্বোচ্চ ৭টি গোলেও সহায়তা করেছেন বেনজেমা।

এতদিন ধরে লা লিগায় প্রথম ছয় ম্যাচে ১৩ গোলে অবদান রেখে রেকর্ডটি করেছিলেন লিওনেল মেসি। ২০১১-১২ মৌসুমে স্প্যানিশ লিগে প্রথম ছয় ম্যাচে বার্সেলোনার হয়ে নিজে ৭ গোল করা ছাড়াও সতীর্থদের দিয়ে আরও ৬ গোল করিয়েছিলেন বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

গতকাল মায়োর্কার বিপক্ষে লিওনেল মেসিকে ছাড়িয়ে যাওয়া ছাড়াও আরো একটি দারুণ মাইলফলক স্পর্শ করেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে দুশো গোলের মাইলস্টোনে পৌঁছে গেছেন সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

আমারসংবাদ/এমএস