Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বিসিবির নির্বাচন: সুজনের প্রতিদ্বন্দ্বী ফাহিম

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৮:৪০ এএম


বিসিবির নির্বাচন: সুজনের প্রতিদ্বন্দ্বী ফাহিম

আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। এবারের নির্বাচনে খালেদ মাহমুদ সুজনের বিরুদ্ধে লড়বেন ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম।  

শনিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়ন পত্র কেনার শেষ দিনে বিসিবি কার্যালয়ে আসেন তিনি। বিসিবির সাবেক এ কর্মকর্তা বর্তমানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। বিকেএসপিতে থেকে কাউন্সিলরশিপ পাওয়া নাজমুল আবেদীন ক্যাটাগরি-৩ থেকে নির্বাচন করবেন। যেখানে তার প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। বিসিবির পরিচালক হিসেবে খালেদ মাহমুদ সুজন পেছনের তিন মেয়াদে দায়িত্ব পালন করে আসছেন।

সাবেক খেলোয়াড় হিসেবে এবার সুজন বিসিবি থেকে কাউন্সিলরশিপ পেয়েছেন। ধারণা করা হচ্ছিল, বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় পরিচালক নির্বাচিত হবেন তিনি। কিন্তু সাকিব, মুশফিকদের ক্রিকেট গুরু মনোনয়ন পত্র কেনায় নির্বাচনে কিছুটা হলেও উত্তাপ সৃষ্টি হলো।

গণমাধ্যমকে নাজমুল আবেদীন বলেন, ‘মনে হলো ক্রিকেটের উন্নয়নে অংশগ্রহণের পরিচালনা পরিষদে আসা জরুরী। সেজন্য নির্বাচনে অংশগ্রহণ করছি। আজ মনোনয়ন ফর্মও তুলেছি। আশা করছি আমার ওপর বাকিরা আস্থা রাখতে পারবে।’ 

ক্যাটাগরি-৩ এ ভোটার সংখ্যা ৪৩ জন যেখানে সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা ভোট দিয়ে একজন পরিচালক নির্বাচিত করবেন। বিনা প্রতিদ্বন্দ্বীতায় গত নির্বাচনেও নির্বাচিত হন খালেদ মাহমুদ। এবারও তেমন কিছুর আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু শেষ দিনে নাজমুল আবেদীন মনোনয়ন পত্র কেনায় হিসেব নিকেশই পাল্টে গেল।

এ নিয়ে খালেদ মাহমুদ বলেন, কেউ যদি আসে অবশ্যই তাকে স্বাগত জানানো উচিত। দিন শেষে যারাই বোর্ডে আসবে তারা তো ক্রিকেটের উন্নয়নেই আসবে। আমি অবশ্যই তার নির্বাচনে আসার এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

বিসিবির পরিচালক পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর। ১৭১ কাউন্সিলর ভোট দিয়ে ২৫পরিচালক নির্বাচিত করবেন।

আমারসংবাদ/এমএস