Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হলেন নাসুম 

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ৬, ২০২১, ০৯:৫৫ এএম


আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হলেন নাসুম 

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ তথা মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন স্পিনার নাসুম আহমেদ। সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের জন্য নাসুম আহমেদকে মনোনীত করা হয়েছে।

সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় নাসুম আহমেদকে মনোনয়ন দিয়েছে আইসিসি। মুশফিকুর রহীম এবং সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে এই পুরস্কার জিততে যাচ্ছেন পেলেন নাসুম।

গত জানুয়ারি থেকেই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করে আসছে আইসিসি। এরই মধ্যে গত মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মুশফিকুর রহীম এবং জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান।

বাংলাদেশের উদীয়মান স্পিনার নাসুম আহমেদকে মনোনয়ন দেয়া হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখানোর কারণে। সেপ্টেম্বরের শুরুতে ৫ ম্যাচে মোট ৮টি উইকেট নিয়েছিলেন নাসুম। বাংলাদেশ সিরিজ জিতেছিল ৩-২ ব্যবধানে।

সিরিজের চতুর্থ ম্যাচে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন নাসুম। ওই ম্যাচেই দারুণ একটি রেকর্ড গড়েন তিনি। আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম বোলার হিসেবে একটি টি-টোয়েন্টি ম্যাচে ২ ওভার মেইডেন দিয়েছিলেন তিনি।

আমারসংবাদ/এমএস