Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আরব আমিরাতে পৌঁছেছে টাইগাররা 

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ২২, ২০২১, ০৫:০০ পিএম


আরব আমিরাতে পৌঁছেছে টাইগাররা 

হাসিমুখে ওমান মিশন শেষে এবার মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে টাইগাররা। বিশ্বকাপের আসল ম্যাচ খেলতে স্থানীয় সময় শুক্রবার (২২ অক্টোবর) দুপুর ৩টায় দুবাইয়ে পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল।

বিশ্বকাপে অবশ্য গ্রুপ বি’তে খেলার খেলা কথা ছিল বাংলাদেশের। কিন্তু সমালোচনার জন্ম দিয়ে আইসিসি পাল্টে ফেলেছে সূচি। ভারত-পাকিস্তানের গ্রুপে নয়, সুপার টুয়েলভে বাংলাদেশ দলের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো ক্রিকেট পরাশক্তিরা। সঙ্গে প্রথম পর্ব থেকে টানা তিন ম্যাচ জেতা শ্রীলঙ্কা। 

গ্রুপ রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে যাওয়ায় সূচি অনুযায়ী টানা খেলার ধকলও থাকছে বাংলাদেশ দলের। আমিরাতের প্রচণ্ড গরমে স্বস্তি নেই সাকিবদের। ২৪ অক্টোবর শারজার মাঠে শুরু বাংলাদেশের অভিযান। প্রতিপক্ষ প্রথম পর্বে গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তারপর ২৭ অক্টোবর আবুধাবিতে বাংলাদেশের প্রতিপক্ষ ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২৯ অক্টোবর একই মাঠে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়বে টাইগাররা।

দম ফেলার সুযোগ খুব একটা নেই। তারপরই ২ ও ৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সবচেয়ে আতঙ্কের খবর আমিরাতের আগুন গরমে সুপার টুয়েলভে ফ্লাডলাইটের আলোর নিচে কোন ম্যাচ নেই সাকিবদের। প্রতিটি ম্যাচ হবে স্থানীয় সময় দুপুর ২টায়। মানে রোদ মাথায় নিয়েই লড়তে হবে। গায়ের চামড়া পুড়িয়েও যদি মেলে সাফল্য!

আমারসংবাদ/এমএস