Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বার্সাকে হারিয়ে ৫৬ বছরের পুরনো স্বাদ পেল রিয়াল 

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ২৪, ২০২১, ০৪:৪৫ পিএম


বার্সাকে হারিয়ে ৫৬ বছরের পুরনো স্বাদ পেল রিয়াল 

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মহামর্যাদার লড়াই। বরাবরই এল ক্লাসিকো মানেই উৎসব উৎসব আমেজ।বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের লড়াই দেখার জন্য উন্মুখ হয়ে অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। মর্যাদার এই লড়াইয়ে ৫৬ বছরের পুরনো এক স্বাদও পেয়ে গেছে লস ব্ল্যাঙ্কোসরা।

কাম্প নউয়ে রোববার লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তি দল।

ম্যাচে প্রায় সমানে সমানই লড়েছে দুই দল। কিন্তু সুযোগ কাজে লাগানোয় এগিয়ে ছিল রিয়াল। যার ফলে সহজ জয়ের পথেই এগিয়েছে লস ব্লাঙ্কোসরা। শেষ মুহূর্তে বার্সা একটি গোল শোধ করলেও কাজের কাজ হয়নি।

২৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু ডেস্টের শট একটুর জন্য পোস্ট মিস করে। কাউন্টার অ্যাটাকে ৩১ মিনেটে গোল তুলে নেয় রিয়াল। গোছানো এক আক্রমণ থেকে রদ্রিগোর পাস থেকে গোল করেন ডেভিড আলাবা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে আনসু ফাতি বেশ কয়েকটি সুযোগ মিস করেন। ৭২ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ডকে তুলে সার্জিও আগুয়েরোকে নামান রোনাল্ড কোম্যান। তাতে কিছুটা গতি বাড়ে বার্সার। তবে গোলের দেখা পাচ্ছিল না।

৯৩ মিনিটে ভালভার্দের অ্যাসিস্ট থেকে মার্কো আসেনসিওর শট টার স্টেগান আটকে দিলেও রক্ষা করতে পারেননি। বার্সা গোলরক্ষকের হাত থেকে বল ছুটে গেলে ফাঁকায় দাঁড়ানো লুকাস ভাসকুয়েজ জালে জড়িয়ে দেন।

৯৬ মিনিটে ডেস্টের কাছ থেকে বল পেয়ে একটি গোল শোধ করেন বদলি খেলোয়াড় আগুয়েরো। তবে তাতে কেবল হারের ব্যবধানই কমেছে। ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল।

৯ ম্যাচে ৬ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই কার্লো আনচেলত্তির দল। সমান ম্যাচে সমান জয়ে সমান পয়েন্টে দুই নম্বরে সেভিয়া। ৯ ম্যাচে ৪ হয়ে ১৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা।

আমারসংবাদ/এমএস