Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

টিকে থাকার লড়াইয়ে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ১, ২০২১, ০২:০০ পিএম


টিকে থাকার লড়াইয়ে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে টিকে থাকার লড়াইয়ে সুপার টুয়েলভের ম্যাচে সোমবার (১ নভেম্বর) ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা।

সংযুক্ত আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ২৯তম ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলংকা ক্রিকেট দল। 

চলতি আসরে দুর্দান্ত খেলছে ইংল্যান্ড ক্রিকেট দল। প্রথম তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭০, ৩৫ ও ৫০ বল হাতে রেখে দাপুটে জয় পায় ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলটি। 

অন্যদিকে শ্রীলংকা বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে ১৭২ রানের টার্গেট তাড়ায় জয় পায় ৫ উইকেটে। কিন্তু পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ ও ৪ উইকেটের ব্যবধানে হেরে যায়।

ইংল্যান্ড ও শ্রীলংকা টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১২ ম্যাচে মুখোমুখি হয়। ৮ ম্যাচে জয় পায় ইংল্যান্ড আর ৪ ম্যাচে জয় পায় শ্রীলংকা। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত ছয় আসরে চারবার দেখা হয় ইংল্যান্ড-শ্রীলংকার। তার মধ্যে ৩ ম্যাচে জয় পায় ইংল্যান্ড আর একটি ম্যাচে জয় পায় শ্রীলংকা। 

অতীত সমীকরণ ও সাম্প্রতিক পারফরম্যান্স সব মিলিয়ে শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে ইংল্যান্ড। তবে টি-টোয়েন্টির এই সংক্ষিপ্ত ফরম্যাটের খেলায় নির্দিষ্ট দিনে যারা নিজেদের সেরাটা উজার করে দিতে পারবে জয় তাদেরই হবে। 

ইংল্যান্ড: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মরগান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ ও টাইমাল মিলস।

শ্রীলংকা: পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানেন্দু হাসারঙ্গা, দুষ্মন্ত চামিরা, মহেশ থাকসিনা ও লাহিরু কুমারা।

আমারসংবাদ/জেআই