Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

জয়ের খোঁজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ১, ২০২১, ০৩:২৫ পিএম


জয়ের খোঁজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নামবে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (২ নভেম্বর) আবুধাবিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

সুপার টুয়েলভে নিজেদের তিন ম্যাচেই হেরেছে বাংলাদেশ। বাস্তবতা হচ্ছে আগামী দুই ম্যাচ জিতলেও সেমিফাইনালে খেলার কোনো আশাই নেই বাংলাদেশেরে। তবে টাইগাররা পরের দুই ম্যাচ জিতে বিশ্বকাপ মিশন শেষ করতে চায়।

সোমবার (১ নভেম্বর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে টাইগার প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি ম্যাচেই খুব কাছে গিয়ে আমরা হেরেছি। এই বিশ্বকাপে সম্ভবত আমাদের সুযোগ শেষ হয়ে গেছে, কিন্তু আগামীকাল জন্য আমাদের অনেক কিছু খেলার আছে। ছেলেরা ভালো পারফরম্যান্স করতে দৃঢ়প্রতিজ্ঞ।’

দক্ষিণ আফ্রিকা ঐতিহ্যগতভাবে স্পিনের বিরুদ্ধে কিছুটা দুর্বল। ডমিঙ্গো ইঙ্গিত দিয়েছেন যে দক্ষিণ আফ্রিকাকে হারাতে টাইগাররা তাদের স্পিনের ওপর বেশি নির্ভর করবে।

বাংলাদেশ কোচ বলেন, ‘আমি দীর্ঘ সময় ধরে দক্ষিণ আফ্রিকায় কাজ করেছি, আমরা জানি যে তারা স্পিনে যেভাবে খেলে তাতে সবসময় একটি প্রশ্নবোধক চিহ্ন থাকে। আশা করি, কন্ডিশন আগামীকাল আমাদের সাহায্য করবে। কিছু কিছু ক্ষেত্র আছে যখন আমরা তাদের বিরুদ্ধে খেলব তখন কাজে লাগাতে চাই। আজ সকালে আমাদের মধ্যে কিছু ভালো আলোচনা হয়েছে।’ 

পিঠের চোটের কারণে আগেই মোহাম্মদ সাইফুদ্দিনকে হারিয়েছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপে আর অংশ নেবেন না এই অলরাউন্ডার। এদিকে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসানও। ডমিঙ্গো বলেছেন, সাকিবকে না পাওয়া দলের জন্য একটি বড় ধাক্কা।

সাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশকে একাদশে পরিবর্তন আনতে হবে। মঙ্গলবার সুযোগ পেতে পারেন তরুণ অলরাউন্ডার শামীম হোসেন।

উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানও কালকের ম্যাচে নিশ্চিত নয়। ইংল্যান্ডের ম্যাচের আগে তিনি আঘাত পেয়েছেন এবং সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি খেলতে পারেন নি।

এদিকে বাংলাদেশের প্রধান কোচ ডমিঙ্গোকে লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় বেশ সমালোচনা হচ্ছে।

এ বিষয়ে তিনি বলেন, ‘সৌভাগ্যবশত আমি সোশ্যাল মিডিয়ায় নেই। আমি এগুলো পড়ি না। আমি যখন মাছ ধরতাম তখন সোশ্যাল মিডিয়া ব্যবহার করতাম। ক্রিকেটে আসার পর এটা বাদ দিয়েছি।’

আমারসংবাদ/জেআই