Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য দিলো নিউজিল্যান্ড  

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ৩, ২০২১, ১১:৫০ এএম


স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য দিলো নিউজিল্যান্ড  

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৩২তম ম্যাচে স্কটল্যান্ডের সামনে ১৭৩ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। 

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। ৪.৫ ওভারে ৩৫ রানে হারায় ২ উইকেট।

সাফইয়ান শরিফের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ড্যারিল মিচেল। ভারতের বিপক্ষে ৪৯ রানের ইনিংস খেলা এ তারকা ওপেনার এদিন ফেরেন ১৩ রানে। 

ড্যারেল মিচেল আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। চার বলে শূন্য রানে ফেরেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তিনিও সেই সাফইয়ান শরিফের গতিতে বিধ্বস্ত। দলীয় ৫২ রানে আউট হন ডেভন কনওয়ে।

চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৭৩ বলে ১০৫ রানের জুটি গড়েন গাপটিল। ১৮.২ ওভারে দলীয় ১৫৭ রানে আউট হন ফিলিপস। তার আগে ৩৭ বলে করেন ৩৩ রান। ফিলিপস আউট হওয়ার ঠিক পরের বলেই আউট হন মার্টিন গাপটিল। 

ইনিংস ওপেন করতে নেমে ১৯তম ওভারে আউট হওয়ার আগে অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরি কাছাকাছি চলে যান গাপটিল। কিন্তু ভাগ্য ফেবার না করায় মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন গাপটিল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি করা গাপটিল বিশ্বকাপে এনিয়ে দ্বিতীয়বার সেঞ্চুরির সুযোগ মিস করলেন। এর আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৮০ রান করে আউট হন এই তারকা ব্যাটসম্যান। 

গাপটিলের ৫৬ বলের ৯৩ রানের লড়াকু ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৭২/৫ (মার্টিন গাপটিল ৯৩, গ্লেন ফিলিপস ৩৩, ড্যারিল মিচেল ১৩, জেমস নিশাম ১০*; সাফইয়ান শরিফ ২/২৮, বার্ড ওয়েল ২/৪০)।

আমারসংবাদ/এমএস