Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বাঁচা-মরার ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ৬, ২০২১, ০২:৩০ পিএম


বাঁচা-মরার ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে শনিবার (৬ নভেম্বর) ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিং পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের জন্য এ ম্যাচটি বাঁচা-মরার লড়াই।

টস জিতে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, মনে হচ্ছে খুব ভালো উইকেট হবে। এখানে খেলা আমাদের জন্য এক প্রকার চ্যালেঞ্জ। গত ম্যাচে জস বাটলার খুব ভালো একটা ইনিংস খেলেছিল। টুর্নামেন্টের প্রথম শতকটিই ওর ব্যাট থেকে এসেছে। এ ম্যাচেও আমরা সেরাটা দিতে চেষ্টা করব।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমা বলেন, আমরা এই ম্যাচে পাওয়ার প্লেতে ভালো কিছু করতে চাই। একটা ভিত্তি তৈরি করে ধীরে ধীরে সামনে এগুনোর পরিকল্পনা রয়েছে।

এ ম্যাচে ইংল্যান্ডের একাদশে একটি পরিবর্তন এসেছে। তাইমাল মিলসের জায়গায় প্রোটিয়াদের বিপক্ষে খেলছেন ক্রিস ওকস। চোটের কারণে বাদ পড়েছেন মিলস। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা একাদশে আগের ম্যাচের মতোই সবাই স্থান পেয়েছেন।

সুপার টুয়েলভের দুই নম্বর গ্রুপ থেকে ইংল্যান্ডেরও এখনো সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়নি। দক্ষিণ আফ্রিকা দাঁড়িয়ে আছে কঠিন সমীকরণের সামনে। এ লড়াইয়ে জিতলে পাঁচ ম্যাচ শেষে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সমান ৮ পয়েন্ট হবে দক্ষিণ আফ্রিকার। সেক্ষেত্রে নেট রানরেটের বিবেচনায় শেষ চারের টিকিট পাবে দুটি দল। নেট রানরেটে এখন ইংল্যান্ড সবার চেয়ে এগিয়ে (+৩.১৮৩)। অস্ট্রেলিয়ার নেট রানরেট (+১.২১৬)। আফ্রিকানদের নেট রানরেট (+০.৭৪২)।

দক্ষিণ আফ্রিকা একাদশ
কুইন্টন ডি কক, রেজা হ্যানড্রিকস, রসি ফন ডার ডুসেন, টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশভ মহারাজ, এনরিচ নর্কিয়া ও তাবরাইজ শামসি।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জস বাটলার, ডেভিভ মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মরগ্যান, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ক্রিস ওকস, ক্রিস জরডান, আদিল রশিদ ও মার্ক উড।

আমারসংবাদ/জেআই