Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ৭, ২০২১, ০১:৫৫ পিএম


গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে ব্যাটিংয়ে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪১তম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। আগেই সেমিফাইনাল নিশ্চিত করার ফলে এই ম্যাচের ফল বাবর আজমদের ওপর কোনো প্রভাব না ফেললেও জিতলে গ্রুফ চ্যাম্পিয়ন হবে তারা।

এক ম্যাচ হাতে রেখেই শীর্ষ চারের টিকিট কাটে বাবর আজম বাহিনী। আনুষ্ঠানিকতার ম্যাচ হলেও স্কটল্যান্ডের বিপক্ষে জয় চায় পাকিস্তান। কারণ সেমিফাইনালের আগে মনোবল চাঙ্গা রাখার লক্ষ্য তাদের। দলে কোনো ইনজুরি সমস্যা না থাকলেও একাদশে পরিবর্তনের আভাস আছে টিম ম্যানেজমেন্টের। অন্যদিকে সুপার টুয়েলভে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি স্কটিশরা। সান্ত্বনার জন্য হলেও শেষ ম্যাচটায় জয় তুলে নিয়ে আসর শেষ করতে চায় তারা।

টি-টোয়েন্টিতে পাকিস্তান ও স্কটল্যান্ড এ পর্যন্ত মুখোমুখি হয়েছে তিন ম্যাচে। যেখানে প্রত্যেকটি ম্যাচেই জয় পেয়েছে। এই তিনটি ম্যাচে খেলেছেন শোয়েব মালিক। কাকতালীয়ভাবে রোববারের লড়াইয়েও দেখা যাবে তাকে। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দুদলের দেখায় সবচেয়ে বেশি রানও করেছেন শোয়েব। ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১১৩ রান।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের জয়ের দিন গ্রুপ-২ থেকে সেমি ফাইনাল নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। তাদের সঙ্গী পাকিস্তান।

পাকিস্তান একাদশ: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

স্কটল্যান্ড একাদশ: জর্জ মুনসে, কাইল কোয়েৎজার, ম্যাথু ক্রস, রিচি বেরিংটন, ডাইলান বাজ, মাইকেল লিস্ক, ক্রিস্টোফার গ্রিবস, মার্ক ওয়াট, হামজা তাহির, সাফিয়ান শরীফ এবং ব্র্যাডলি হুইল।

আমারসংবাদ/জেআই