Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপ জেতার পর জুতায় মদ ঢেলে খেলেন ফিঞ্চরা (ভিডিও) 

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ১৫, ২০২১, ০৭:০০ এএম


বিশ্বকাপ জেতার পর জুতায় মদ ঢেলে খেলেন ফিঞ্চরা (ভিডিও) 

প্রথমবার টি২০ বিশ্বকাপ জিতলো অস্ট্রেলিয়া। ট্রফি তোলার পরে সাজঘরে বিশেষ উল্লাস করতে দেখা গেল অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের। দেখা গেল নিজেদের জুতার মধ্যে বিয়ার ঢেলে খাচ্ছেন তারা। একে একে বেশ কয়েকজন ক্রিকেটারকে সেটা করতে দেখা গেল।

আইসিসির তরফে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতো খুলে তার মধ্যে বিয়ার ঢাললেন ওয়েড। তার পরে জুতো থেকেই সেই বিয়ার খেলেন। একই কাজ করতে দেখা গেল মার্কাস স্টোইনিসকেও। ওয়েডের জুতো থেকেই বিয়ার খেলেন তিনি।

টুর্নামেন্ট জিতলে মাঠের মধ্যে অনেককেই বিয়ার বা শ্যাম্পেন খেতে দেখা যায়। কিন্তু সরাসরি বোতল থেকে বিয়ার খাওয়ার ঘটনা আগে দেখা যায়নি। এ ভাবে জুতোর মধ্যে বিয়ার ঢেলে খেয়ে কেন উল্লাসে মাতলেন অজি ক্রিকেটাররা?

অস্ট্রেলিয়াতে এই ধরনের উল্লাস খুব জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতার ইংরেজি থেকে এই নামকরণ)। তারা মনে করে এইভাবে উল্লাস করলে তা সব খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনও মহিলার জুতা থেকে শ্যাম্পেন খেলে তা আরও সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করেন তারা। 

[embed]<blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">How&#39;s your Monday going? ?<a href="https://twitter.com/hashtag/T20WorldCup?src=hash&amp;ref_src=twsrc%5Etfw">#T20WorldCup</a> <a href="https://t.co/7AyODVF4HM">pic.twitter.com/7AyODVF4HM</a></p>&mdash; T20 World Cup (@T20WorldCup) <a href="https://twitter.com/T20WorldCup/status/1460057210441146371?ref_src=twsrc%5Etfw">November 15, 2021</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>[/embed]

আমারসংবাদ/এমএস