Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ২২, ২০২১, ০৭:৫৫ এএম


হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ টি-২০ সিরিজে দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটা নিয়ম রক্ষার হলেও বাংলাদেশের সামনে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর ম্যাচ।

সোমবার (২২ নভেম্বর) মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচেও টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে মাহমুদউল্লাহরা। 

শেষ ম্যাচে অভিষেক ঘটতে যাচ্ছে পেসার শহিদুল ইসলামের। মোস্তাফিজের ইনজুরিতে কপাল খুলেছে শহিদুলের। এই অভিষেক ছাড়া আরও দুই পরিবর্তন রয়েছে। ফিটনেসের মানদন্ড উতরাতে না পারায় এই ম্যাচে নেই শরিফুল ইসলাম তার জায়গায় খেলানো হবে নাসুম আহমেদকে।  

সঙ্গে সাইফ হাসানের বদলি নামানো হয়েছে শামীম হোসেন পাটোয়ারীকে। এই অলরাউন্ডারকে মিডল অর্ডারে খেলানো হলেও ওপেনিংয়ে সম্ভবত আনা হবে নাঈম-শান্ত জুটিকে। অর্থাৎ তিন স্পিনার আর দুই পেসার নিয়ে একাদশ সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। 

বাংলাদেশ: 
নাইম শেখ, শামীম হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

পাকিস্তান: 
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলী, সরফরাজ আহমেদ, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, উসমান কাদির, হারিস রউফ ও শাহনাউজ দাহানি।

আমারসংবাদ/এমএস