রাজাপাকসের অবসর নিয়ে যা বললেন মালিঙ্গা

গতকাল হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন  শ্রীলংকার বাঁ-হাতি ব্যাটার ভানুকা রাজাপাকসে। তবে তার অবসরের সিদ্ধান্তকে পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক লাসিথ মালিঙ্গা।  

গতকাল সকালে হঠাৎ করেই পারিবারিক কারণ দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা জানান ৩০ বছর বয়সী রাজাপাকসে। তার এই সিদ্ধান্তে বিস্মিত শ্রীলংকার ক্রিকেট।

নিজের অবসর নিয়ে শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে দেওয়া চিঠিতে রাজাপাকসে লিখেছেন, ‘আমি নিখাদ একজন ক্রিকেটার, একজন স্বামী হিসেবে নিজের পরিস্থিতি বিচার করেছি। তারপরই পিতৃত্ব এবং অন্যান্য পারিবারিক কারণে আমি এই অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।’

রাজাপাকসের অবসরে অবাক হয়েছেন মালিঙ্গাও। তাই রাজাপাকসেকে অবসরের সিদ্বান্তের বিষয়ে পুনরায় ভাবতে বলেছেন মালিঙ্গা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মালিঙ্গা লিখেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে নিজের দেশের প্রতিনিধিত্ব করা একেবারেই সহজ কাজ নয়। খেলোয়াড়রা তাদের জীবনে একাধিক কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হন। আমি মনেপ্রাণে বিশ্বাস করি শ্রীলংকা ক্রিকেটকে এখনও রাজাপাকসের অনেক কিছু দেয়ার আছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার এই অবসর গ্রহণের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আমি তাকে বিনীত অনুরোধ জানাচ্ছি।’

২০১৯ সালে টি-টোয়েন্টি ও ২০২১ সালে ওয়ানডে অভিষেক হয় রাজাপাকসের। দেশের হয়ে এখন পর্যন্ত ৫টি ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ওয়ানডেতে ৮৯ রান ও টি-টোয়েন্টিতে ৩২০ রান করেন রাজাপাকসে।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে শারজাহতে ৪৫ বলে ৫৩ রান করেছিলেন রাজাপাকসে।

আমারসংবাদ/এমএস