Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ঢাকায় পৌঁছেছেন মুমিনুলরা

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২২, ০৩:১০ পিএম


ঢাকায় পৌঁছেছেন মুমিনুলরা

নিউজিল্যান্ডে ঐতিহাসিক একটি জয়ের পর ঢাকায় ফিরে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দল। 

শনিবার (১৫ জানুয়ারি) বিকেল সোয়া ৫টায় ঢাকায় হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেটারদের বহনকারী বিমান।

এই বহরে ছিলেন মোট ২৪জন। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম আগেই ঢাকায় ফিরে আসেন। তবে আজ ফিরে আসা ২৪ জনের বহরে ছিলেন না দলের কোনো বিদেশি কোচ। তারা সবাই ছুটি নিয়ে ফিরে গেছেন নিজ নিজ দেশে।

নিউজিল্যান্ড সফরে এবার প্রথমবারের মত কোনো টেস্ট জয় করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো ফরম্যাটে এটা বাংলাদেশের প্রথম জয়। মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে ৮ উইকেটে কিউইদের পরাজিত করে টাইগাররা। পেসার এবাদত হোসেনের দুর্দান্ত বোলিংয়ে আসে এই অসাধারণ জয়।

যদিও পরের টেস্টে, ক্রাইস্টচার্চে ইনিংস ব্যবধনে পরাজয় বরণ করতে হয়েছে টাইগারদের। তবুও তো, সিরিজ হারতে হয়নি। ১-১ ব্যবধানে ড্র করে এসেছে মুমিনুল হকের দল।

২দিন হাতে রেখে সিরিজ শেষ হওয়ার পরই দেশে ফিরে আসেন খালেদ মাহমুদ সুজন এবং মুশফিকুর রহিম। মুমিনুল হকের দলের বাকি সদস্যরা ফিরেছেন আজকে। তবে, সামনে আপাতত বিপিএল থাকায় জাতীয় দলের কোনো অ্যাসাইনমেন্ট নেই। যে কারণে নিজ নিজ দেশে ফিরে গেছেন বিদেশী কোচরা।

যদিও এর মধ্যে ওটিস গিবসন গিয়েছেন একেবারেই। কারণ, তিনি আর বাংলাদেশের সঙ্গে চুক্তি নবায়ন করবেন না। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পরই বাংলাদেশ দলের সঙ্গে দায়িত্ব শেষ হয়ে গেছে তার।

আমারসংবাদ/এমএস