Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আইপিএল নিলামে ২ কোটি ভিত্তিমূল্যে সাকিব ও মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২২, ২০২২, ০৭:৪০ এএম


আইপিএল নিলামে ২ কোটি ভিত্তিমূল্যে সাকিব ও মুস্তাফিজ

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের জন্য নতুন করে আরও দুটি দল যুক্ত করা হয়েছে। নতুন আসরের জন্য আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে খেলোয়াড় নিলাম।

২০২২ আসরের নিলামের জন্য নিবন্ধন করেছেন মোট ১ হাজার ২১৪ জন খেলোয়াড়। ৮৯৬ জন ভারতীয়র সঙ্গে রয়েছেন ৩১৮ জন বিদেশি। এদের মধ্যে রয়েছে ২৭০ জন নতুন খেলোয়াড় ও ৪১ জন অ্যাসোসিয়েট দেশের খেলোয়াড়।

আসছে আসরের নিলামে রয়েছেন দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দুজনই আইপিএলের নিয়মিত মুখ। সবশেষ আসরে সাকিব খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে, মোস্তাফিজ খেলেছিলেন রাজস্থান রয়্যালসে।

সাকিব-মোস্তাফিজ দু'জনকে রাখা হয়েছে ২ কোটি রুপি ভিত্তিমূলের ক্যাটাগরিতে। নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ভারতীয় রুপি। সর্বোচ্চ ভিত্তিমূল্য ক্রিকেটারদের মধ্যে ভারতীয় ক্রিকেটার আছেন ১৭ জন, ৩২ জন রয়েছেন বিদেশি ক্রিকেটার।

গত আসরে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি, মোস্তাফিজের ছিল ১ কোটি রুপি। এবার দুজনকেই রাখা হয়েছে একই ক্যাটাগরিতে। আসন্ন টুর্নামেন্ট ৮ দলের পরিবর্তে ১০ দলে হবে।

দুই বাংলাদেশি ছাড়াও বিদেশি ক্যাটাগরির তালিকায় রয়েছেন প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, ফাপ ডু-প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসু রাবাদা ও ডোয়াইন ব্রাভো।

তবে নিলামের আগে ৩৩ জন খেলোয়াড়কে রিটেনশনে ধরে রেখেছে দলগুলো। যার জন্য খরচ হয়েছে ৩৩৮ কোটি। পুরনো ৮টি দল ধরে রেখেছে ২৭ জনকে। নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি নিয়েছে ৬ জনকে।

আমারসংবাদ/এমএস