Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস

নিজস্ব প্রতিবেদক

মে ৬, ২০২২, ০২:৫৮ পিএম


অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস
ফাইল ছবি

প্রাণঘাতী করোনার প্রভাব বেড়ে যাওয়ায় সেপ্টেম্বরে চীনের হ্যাংজুতে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের এশিয়ান গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। 

এশিয়ান গেমসের এবারের আসরটি ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ১৯তম এশিয়ান গেমস স্থগিত করার তেমন কোন কারণ উল্লেখ করা হয়নি। 

অলিম্পিক কাউন্সিল অব এশিয়া তাদের ওয়েবসাইটে একটি বিবৃতিতে জানিয়েছে এবারের এশিয়ান গেমস অনির্দিষ্টসময়ের জন্য স্থগিত করা হয়েছে। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, এশিয়ান গেমসের নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে। আয়োজক শহর হ্যাংজু চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের কাছে অবস্থিত। 

আয়োজকরা গত মাসে বলেছিলেন, পূর্ব চীনের ১২ মিলিয়নের শহর হ্যাংজুতে এশিয়ান গেমস এবং এশিয়ান প্যারা গেমসের জন্য প্রায় ৫৬ টি প্রতিযোগিতার ভেন্যু নির্মাণ শেষ করা হয়েছে।

এতো বড় প্রস্তুতি নিয়েও আসরটি যথাসময়ে আয়োজন করতে পারছে না চীন। তার সঠিক কারণ দাঁড় করাতে না পারলেও সকলের কাছে বিষয়টি পরিষ্কার যে কোভিড-১৯ এর প্রকোপ বেড়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে আয়োজকদের। 

২০১৯ সালের শেষের দিকে চীনের উহান শহরে কোভিডের আবির্ভাব হওয়ার পর থেকে প্রায় সব আন্তর্জাতিক খেলায় চীনে থেমে গেছে। এই বছরের ফেব্রুয়ারিতে কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কিন্তু আবারও করোনার জন্য থেমে গিয়েছে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া একটি আন্তর্জাতিক আসর।  

আমারসংবাদ/এমএস