Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

চট্টগ্রাম টেস্ট: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ১৫, ২০২২, ১০:৫৬ এএম


চট্টগ্রাম টেস্ট: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

এ ম্যাচে অলরাউন্ডার সাকিব আল হাসান বাংলাদেশ একাদশে ফিরেছেন। সম্প্রতি তিনি করোনা থেকে সুস্থ হয়েছেন

সর্বশেষ পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের শেষ টেস্ট সিরিজ মিস করেন সাকিব। তিনি দলে ফিরায় ইয়াসির রাব্বি একাদশের বাইরে রয়েছেন।

ইনজুরিতে পড়ায় মেহেদি হাসান মিরাজের জায়গায় ডাকা হয়েছিল ডানহাতি স্পিনার নাঈম হাসানকে। আর দলে আছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামও। নাঈম তার শেষ টেস্ট খেলেছেন গত বছরের শুরুতে মিরপুরে।

এই সিরিজটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এই ইভেন্টে বাংলাদেশ ছয় ম্যাচ খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র একটি ম্যাচ জিতেছে।

বাংলাদেশ  একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট রক্ষক), সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা ইলেভেন): দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলা ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা (উইকেট রক্ষক), রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো।

Link copied!