Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মিরপুর টেস্টের প্রথম দিনটি লিটন-মুশফিকের

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ২৩, ২০২২, ০৭:৪৩ পিএম


মিরপুর টেস্টের প্রথম দিনটি লিটন-মুশফিকের

মিরপুর টেস্টের প্রথম দিন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে করেছে ২৭৭ রান। মুশফিকুর রহিম ২৫২ বলে ১১৫ ও লিটন দাস ২২১ বলে ১৩৫ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ যখন ২৪ রানে পাঁচ উইকেট হারায় তখন মাঠে নামেন তারা। দুজনই করলেন সেঞ্চুরি। ডোমিনেট করলেন শ্রীলঙ্কার বোলারদের এবং দিনটি করে নিলেন নিজেদের।

টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই আউট হয়ে যান মাহমুদুল হাসান জয়। রাজিথার লেন্থ বলে কোনো রান না করেই বোল্ড হন তিনি। অনুজের পথে হাঁটলেন তামিমও।

তার আউটে অবশ্য জয়াবিক্রমা নিয়েছেন দারুণ এক ক্যাচ। আভিস্কা ফার্নান্দোর বল তিনি খেলতে চেয়েছিলেন লেগ সাইডে, কিন্তু তার ব্যাটের কানায় লেগে বলের গন্তব্য হয় পয়েন্টে দাঁড়ানো জয়াবিক্রমার হাতে। এ নিয়ে তৃতীয়বার টেস্টে বাংলাদেশের উদ্বোধনী জুটির দুই ব্যাটার আউট হন ডাক মেরে।

অনেকদিন ধরে অফ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত কিংবা মুমিনুল হকও সাজঘরে ফিরতে বেশি সময় নেননি। রাজিথার বলে বোল্ড হয়ে শান্ত আর আভিস্কা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন মুমিনুল। যথাক্রমে তাদের ব্যাট থেকে এসেছে ২১ বলে ৮ ও ৯ বলে ৯ রান।  এ নিয়ে টানা ৫ ইনিংসে সিঙ্গেল ডিজেটে আউট হলেন টেস্ট অধিনায়ক।

এদিন শূন্য রানে আউট হয়েছেন সাকিব আল হাসানও। রাজিথার বল লেগ সাইডে খেলতে চেয়েছিলেন তিনি, কিন্তু মুভমেন্টের কাছে বিট হয়ে বল লাগে প্যাডে। প্রথম বলেই কোনো রান না করে সাজঘরে ফেরত যান তিনি।

Link copied!