Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

করুনারত্নেকে ফেরালেন সাকিব

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ২৫, ২০২২, ১১:৪৬ এএম


করুনারত্নেকে ফেরালেন সাকিব

দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসের প্রথম থেকে লড়ে যাচ্ছিলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। দলের ১৬৪ রান পর্যন্ত ৩ জন ব্যাটার আসা-যাওয়া করলেও ক্রিজ আঁকড়ে ছিলেন তিনি। ওপেনিংয়ে নেমে খেলেছেন ১৫৫ বল। 

আগের দিন টেস্ট ক্যারিয়ারের ২৯ তম অর্ধশতক তুলেও নেন।তবে ব্যক্তিগত ৮০ রানের মাথায় আজ তৃতীয় দিনের দশম ওভারে গিয়ে আউট হলেন তিনি। সাকিব আল হাসান বাংলাদেশকে ফেরালেন ম্যাচে। করুনারত্নে বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নিয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। 

তৃতীয় দিনের শুরুতেই উইকেটের দেখা পায় বাংলাদেশ। ঢাকা টেস্টের আজকের দ্বিতীয় বলেই নাইটওয়াচ ম্যান কাসুন রাজিথাকে বোল্ড করে সাজঘরে ফেরান টাইগার পেসার এবাদত হোসেন। 

এ যেন যেমন চাওয়া তেমন পাওয়া। আগের দিন সংবাদ সম্মেলনে দ্রুত উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে পেছনে ফেলতে চাওয়ার কথা বলেন লিটন দাস। তেমনই শুরু  এনে দেন এবাদত। দলীয় ১৪৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় সফরকারীরা। 

পরে প্রথম টেস্টে সেঞ্চুরি করা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে ২০ রানের জুটি করতেই সেটা ভেঙে দিলেন সাকিব। লঙ্কানদের ৪ টি উইকেটের দুটি করে ভাগ করে নিয়েছেন টাইগার দুই বোলার সাকিব ও এবাদত। 

এই প্রতিবেদন লেখার সময়, সফরকারীদের সংগ্রহ ৬২ ওভার শেষে ৪ উইকেটে ১৮৮ রান। এখনও ১৭৭ রানে এগিয়ে আছে স্বাগতিকেরা। ক্রিজে আছেন ম্যাথিউস (১৫*) ও ধনঞ্জয়া ডি সিলভা (১৮*)। 

বাংলাদেশের ৩৬৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ১৪৩ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। তৃতীয় দিন সকালে নেমেই ইবাদত হোসেন ফিরিয়েছেন নাইটওয়াচম্যান কাসুন রাজিতাকে। 

তবে এখনো লিড নেওয়ার ভালোই সম্ভাবনা জিইয়ে রেখেছে সফরকারীরা।

Link copied!