Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

জুনে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

আমার সংবাদ ডেস্ক

মে ২৬, ২০২২, ১১:০৮ এএম


জুনে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি। আগামী ৮ জুন ৩৬ ঘণ্টার জন্য ঢাকায় আসবে এ ট্রফি। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবার পর রাজধানীর আর্মি স্টেডিয়ামে এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে উন্মোচন করা হবে সোনালি সেই ট্রফি। যেখানে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন সাধারণ দর্শকরাও।

বাঙালির বিশ্বকাপ উন্মাদনা দ্বিগুণ করার মতোই ঘটনা ঘটছে এবার। ৮ জুন ৩৬ ঘণ্টার সফরে বাংলাদেশে আসছে বিশ্বকাপের সোনালি ট্রফি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বাফুফের সঙ্গে বৈঠক করে স্মারক উপহারও দিয়েছে বিশ্বকাপের স্পন্সর প্রতিষ্ঠান কোকাকোলা। খুশির কারণ বাড়তে পারে, পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে নাকি এবার কেবল বাংলাদেশেই আসছে এ ট্রফি।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, 'ভারত-পাকিস্তান বাদ দিয়ে এবার আমাদের দেশেই আসছে বিশ্বকাপ ট্রফি। আমরা খুব ভাগ্যবান। ৮ তারিখ সকালে আসবে ট্রফিটি।'  

এই পুরো সফরে বেশ কয়েক জায়গায় যাবে বিশ্বকাপ ট্রফি। প্রথমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে ট্রফি নিয়ে আসা ফিফা অফিশিয়ালরা। তারপর রাজধানীর আর্মি স্টেডিয়ামে জাঁকজমক এক অনুষ্ঠানের মধ্যদিয়ে উন্মোচন করা হবে সোনালি সেই ট্রফি। আসবেন তারকারা। হবে কনসার্ট। যেখানে এসে দেখতে পারবেন সাধারণ দর্শকরা। 

ট্যুর শেষ করে ৯ জুন রাতে চলে যাবে বিশ্বকাপ ট্রফি। তবে তার আগে যে ফুটবল উন্মাদনার বীজ বপন করে যাবে বাঙালির মনে, তা আর বলার অপেক্ষা রাখে না।


ইএফ