Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রাজনৈতিক অস্থিরতার প্রভাব পাকিস্তান ক্রিকেটে

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ২৭, ২০২২, ০৪:০২ পিএম


রাজনৈতিক অস্থিরতার প্রভাব পাকিস্তান ক্রিকেটে

পাকিস্তানের রাজনৈতিক ঘটনা প্রবাহের উত্তাপ ছড়িয়ে গেছে সমগ্র দেশ জুড়ে। এবার তার প্রভাব পড়ল পাকিস্তানের ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের ম্যাচগুলো রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশের রাজনৈতিক অবস্থার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে। 

পিসিবি এ ব্যাপারে আনুষ্ঠানিক কোন ঘোষণা দেয় নি। তবে পিসিবির একটি সূত্র জানিয়েছে ক্যারিবিয়ানদের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজ রাওয়ালপিন্ডি থেকে সরিয়ে মুলতানে নিয়ে যাওয়া হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাবর আজমদের ক্রিকেট বোর্ড। দলের অধিকাংশ ক্রিকেটার এখন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলছে। সিরিজ শুরুর কয়েকদিন আগে দলের সঙ্গে যুক্ত হবে তারা। চোট কাটিয়ে ১৬ সদস্যের এই দলে ফিরেছেন শাদাব খান। সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পাকিস্তানের দলে ছিলেন না এই লেগ স্পিনার। 

আর কিছুদিনের মাঝেই মুলতানে সিরিজ আয়োজনের প্রস্তুতি সাড়তে শীঘ্রই সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবে দেশটির ক্রিকেট বোর্ড।  
সকল সিরিজের মতো এই সিরিজেও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। 

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। আগামী ৮ জুন প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। সিরিজের  তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ জুন। এই সিরিজে থাকছে না কোন জৈব সুরক্ষা বলয়। 

আমারসংবাদ/আরএইচ

Link copied!