Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি আজ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৭, ২০২২, ১০:৪৬ এএম


প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি আজ

সম্প্রতি আফগানিস্তান দল সবচেয়ে ভীতিকর এবং অস্বস্তিকর প্রতিপক্ষে পরিণত হয়েছে বাংলাদেশের। এশিয়ার এই উঠতি শক্তি যেন বাংলাদেশকে পেলেই গর্জে ওঠে। বিশেষ করে টি ২০ ফরম্যাটে কোনোভাবেই আফগানদের সঙ্গে পেরে ওঠে না বাংলাদেশ। 

এবার এশিয়া কাপের গ্রুপ পর্বেও তাদের কাছে নাজেহাল হয়ে বড় ব্যবধানের পরাজয় বরণ করেছে। এখন আবার আফগানদের বিপক্ষে লড়াই। এবার বিশ্বকাপ মঞ্চে নামার আগে প্রস্তুতি ম্যাচে সোমবার (১৭ অক্টোবর) বেলা ২টায় ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে মুখোমুখি হচ্ছে দুই দল। 

বাংলাদেশ সরাসরি খেলবে টুর্নামেন্টটির সুপার টুয়েলভে। তাই নিজেদের ঝালিয়ে নেওয়া সুযোগ পাচ্ছেন সাকিব আল হাসানরা। আজ প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে টাইগাররা।

প্রথম অফিশিয়াল ওয়ার্ম আপ ম্যাচের আগের দিন সাকিব আল হাসানের মতো অনেকেই বিশ্রামে ছিলেন। তবে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম এবং ব্যাটিং কোচ জেমি সিডন্সের সঙ্গে অনুশীলনে এসেছিলেন অনেকে। 

বিশেষ করে পেস বোলারদের নিয়ে নেটে লম্বা সময় পার করলেন সিডন্স। ভুল পড়েননি, ফাস্ট বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের শিষ্যরা এবার ব্যাটিংয়ের তালিম নিয়েছেন ওই অস্ট্রেলিয়ান কোচের কাছ থেকে।

ব্রিসবেনের পাশাপাশি চার নেটের তিনটিতেই অনেকটা সময় কাটাতে দেখা গেছে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামের মতো টেল এন্ডারদের। বিশ্বকাপ খেলতে গিয়ে পেসারদের ব্যাটিং নিয়ে মনোযোগী হওয়ার কারণ, প্রয়োজনের সময়ে তাদের কাছেও রানের দাবি আছে দলের। 

পরে সংবাদমাধ্যমকে সিডন্স সেই কথা বললেনও, ‘বোলারদের নিয়ে আজ আলাদাভাবে কাজ করলাম। গত কিছুদিনে ওদের সঙ্গে খুব বেশি কাজ করার সুযোগ হয়নি। 

তবে এই কাজটি করে যেতে হবে। কারণ কোনো না কোনো একটা পর্যায়ে ওদের ব্যাটিংও কাজে লাগবে আমাদের।’ এদিকে প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-ভারতও।

টিএইচ

Link copied!