Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

উরুগুয়ের লক্ষ্য বিশ্বকাপ জয়: নুনেজ

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ১৬, ২০২২, ০৭:২৬ পিএম


উরুগুয়ের লক্ষ্য বিশ্বকাপ জয়: নুনেজ

আগামী ২০ নভেম্বর কাতারে পর্দা উঠবে ফুটবল বিশ^কাপের। সেখানে ২২তম আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে কাতার ও ইকুয়েডর। তবে এ পর্যন্ত মোট ৮টি দল বিশ^কাপ জিতেছে। ১৯৩০ সালে প্রথম বিশ^কাপের প্রথম বিশ^চ্যাম্পিয়ন উরুগুয়ে। বিশ্বমঞ্চে খেলা প্রতিটি দলেরই লক্ষ্য থাকে বিশ্বকাপ জেতা। তবে এবারের বিশ্বকাপ জেতার লক্ষ্যটা উরুগুয়ের একটু বেশিই। কেননা, ৭২ বছর আগে শেষবার বিশ্বকাপ জিতেছে লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিরা। তাই এবারের বিশ্বকাপ জিততে মরিয়া উরুগুয়ে।

এমনটিই জানিয়েছেন স্কোয়াডে সুযোগ পাওয়া দলটির তরুণ ফরোয়ার্ড ডারউইন নুনেজ। তার মতে, বিশ্বকাপ জেতাই উরুগুয়ের লক্ষ্য। বিশ্বকাপ অভিযান শুরুর আগে প্রাক-প্রস্তুতির জন্য সংযুক্ত আরব আমিরাতে তাবু গাড়ছে উরুগুয়ে। দেশটির রাজধানী আবুধাবিতেই বিশ্বকাপ জয়ের লক্ষ্যে কথা বলেন নুনেজ। তিনি বলেছেন, আমরা টুর্নামেন্টের ফেভারিট দল না হলেও যেকোনো প্রতিপক্ষের বিপক্ষে লড়তে প্রস্তুত। আমরা প্রতিযোগিতায় অনেক দূর যেতে চাই। আমাদের লক্ষ্য বিশ্বকাপ জয়।

মূল লক্ষ্যে পৌঁছানোর জন্য ম্যাচ ধরে ধরে খেলতে চান নুনেজরা। লিভারপুলের এই স্ট্রাইকার বলেছেন, আমাদের প্রথম ভাবনা হচ্ছে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রথম ম্যাচটি, যা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা, আমরা কঠিন এক প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি। শক্ত প্রতিপক্ষ বলেই দলটি বিশ্বকাপে সুযোগ পেয়েছে।

এবি

Link copied!