Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

কাতার বিশ্বকাপ

মুগদায় ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ব্যতিক্রমী ‘ঐক্য’

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ১৯, ২০২২, ০৮:২৮ পিএম


মুগদায় ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ব্যতিক্রমী ‘ঐক্য’

কাতার বিশ্বকাপ শুরু হচ্ছে রোববার (২০ নভেম্বর) থেকে। মরুর দেশে আয়োজিত এ বিশ্বকাপের উন্মাদনা এখন গোটা বাংলাদেশে। 

রাজধানী মুগদার ফুটবল সমর্থকেরা করেছেন ব্যতিক্রমী অয়োজন। তারা সব দলের সমর্থকেরা মিলে শোভাযাত্রা করে কাতার বিশ্বকাপকে স্বাগত জানিয়েছেন। এমনকি ব্যতিক্রমভাবে এখানে এক কাতারে শামিল হয়েছেন ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকেরাও!

শনিবার (১৯ নভেম্বর) বিকেল ৩টায় মুগদা থেকে শুরু হয়ে কমলাপুর, মতিঝিল ও পল্টন হয়ে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয় আনন্দ শোভাযাত্রাটি। সব দলের সমর্থকদের সম্মিলিত এ শোভাযাত্রা নজর কেড়েছে রাজধানীবাসীর। অনেকে হাত তালি দিয়ে এ উদ্যোগকে সমর্থন জানান।

‘মুগদা থানা ফুটবল সমর্থক’-এর ব্যানারে আয়োজিত শোভাযাত্রায় ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্সসহ বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের সমর্থকরা জার্সি, প্লে-কার্ড, ছোট-বড় পতাকা নিয়ে অংশ নেন।

শোভাযাত্রায় ঢাক-ঢোল বাজিয়ে মোটরসাইকেল ও ঘোড়ার গাড়িতে করে সমর্থকেরা অংশ নেন। ঘোড়ার গাড়িতে মেসি ও নেইমারের ছবি সম্বলিত পোস্টার লাগানো হয়।

মায়ের সঙ্গে এ শোভাযাত্রায় অংশ নেয় আর্জেন্টিনার খুদে সমর্থক শেহতাজ। সে জানায়, তার প্রিয় দল আর্জেন্টিনা। এবার তারাই বিশ্বকাপ জিতবে।

ব্রাজিলের সমর্থক ফরহাদ হোসেন বলেন, এবার ব্রাজিল বিশ্বকাপ নেবে। ব্রাজিল দল খুবই গোছানো, নেইমারও ভালো ফর্মে আছে।

মুগদা থানা ফুটবল সমর্থক সংগঠনের প্রধান সাইদুর রহমান রাসেল বলেন, আর্জেন্টিনা-ব্রাজিলসহ সব দেশের ফুটবল সমর্থকদের নিয়ে নিজ খরচে আমরা এ শোভাযাত্রা করছি। 

সারা বিশ্বের মতো আমরাও ফুটবল বিশ্বকাপকে উপভোগ করতে চাই। তবে এটা কেবলই একটা খেলা। তাই মারামারি বা অপ্রীতিকর কিছু না করে খেলাটা সবাই মিলে উপভোগ করুক এটাই চাই আমরা।

টিএইচ

Link copied!