Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৫, ২০২৩, ০৫:৫০ পিএম


চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ

আগামী ৩ ফেব্রুয়ারি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ দিয়ে শুরু হচ্ছে নারী ফুটবলের নতুন বছর। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এবারের আসরে অংশ নিচ্ছে  নেপাল, ভুটান এবং ভারত। কমলাপুরের শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজিত হবে এবারের আসরের সবগুলো ম্যাচ।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৯ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এবারের আয়োজন। আসরে বাংলাদেশকে ফেভারিটই বলা চলে। গত বছরই সিনিয়র সাফ চ্যাম্পিয়ন হয়েছে তারা। 

এই আসরেও স্বাগতিকদের এগিয়ে রাখছেন সকলেই। শনিবার (১৪ জানুয়ারি) ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফের নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ সাফ নিয়ে প্রত্যাশা এবং পরিকল্পনার কথা জানিয়েছেন।

এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন বলে জানিয়েছেন কিরণ। তিনি বলেন, আমরা আমাদের দল নিয়ে আশাবাদী। আমরা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবো। সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর দেশের নারী ফুটবলের প্রতি সকলেরই প্রত্যাশা বেড়ে গেছে। 

আশা করি, আমরা সকলের প্রত্যাশা পূরণ করতে পারবো। অনূর্ধ্ব-২০ দলে সাফ চ্যাম্পিয়ন হওয়া দলের ছয় ফুটবলার খেলার কথা রয়েছে। সেক্ষেত্রে অভিজ্ঞতার দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে বাংলাদেশ। এমনটা মানছেন কিরণও।

তিনি আরও বলেন, আমাদের দল বেশ ভারসাম্যপূর্ণ। আশা করি আমরা ভালো কিছুই করতে পারবো। সবগুলো খেলাই কমলাপুরের স্টেডিয়ামে আয়োজিত হবে। সেক্ষেত্রে কমলাপুরের স্টেডিয়ামের টার্ফ নিয়ে কিছু অভিযোগ আগে থেকেই ছিল। 

এই বিষয়গুলো টুর্নামেন্টের আগে সমাধান হবে কি না এমন প্রশ্নের জবাবে কিরণ বলেন, আমরা সব বিষয় নিয়েই আলোচনা করেছি। টার্ফে যে ছোট-খাটো সমস্যা টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই সেরে যাবে।

আমরা সেই বিষয়ে পদক্ষেপ নিয়েছি। টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোকে রাজধানীর পাঁচ তারকা হোটেলে রাখা হবে। তবে বরাবরের মতই স্বাগতিকদের বাসস্থানের ব্যবস্থা বাফুফে ভবনেই করা হবে। কারণ সেখানেই নারী ফুটবলাররা থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ।

টিএইচ

Link copied!