Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ

নেপালের কাছে হেরে ভুটানের বিদায়

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৬:৪৮ পিএম


নেপালের কাছে হেরে ভুটানের বিদায়

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচেই ভারতের কাছে এক ডজন গোল হজম করেছিল ভুটান। গতকাল নেপালের কাছেও গোল হজম করতে হয়েছে ৪টি। এই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ভুটান। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩-১ গোলে হেরেছিল নেপাল। তাই টুর্নামেন্টে টিকে থাকতে হলে দুই দলের সামনেই জয়ের কোনো বিকল্প ছিল না। এমন সমীকরণের ম্যাচে নেপালের সঙ্গে পেরে ওঠেনি ভুটান। হেরেছে ৪-০ ব্যবধানে।

টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ভুটানের। রাজধানীর কমলাপুরের শহীদ বীরশ্রেষ্ঠ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় নেপাল। গোলটা করেন আমিশা কারকি। মধ্য বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়ায় নেপাল। প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের ডান পাশ থেকে আক্রমণে ঢুকে আমিশা কারকি কোণাকুণি শটে বলটা জড়ান জালে। ৬০তম মিনিটে এসেছে তৃতীয় গোলটা। দিপা শাহির শট ভুটান গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি সুযোগে বলটা জালে জড়ান নেপাল অধিনায়ক প্রীতি রয়। পরের গোলটা এসেছে মিনিট দুয়েক পরই। 

মাঝমাঠ থেকে বাড়ানো বল ভুটান গোলরক্ষককে এড়িয়ে জালে জড়ান আমিশা, করে ফেলেন হ্যাটট্রিক। দারুণ এই জয়ে ফাইনালে আশা বাঁচিয়ে রেখেছে নেপাল। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ভারত। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩-১ গোলে হেরেছিল তারা। আর ভুটান নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের বিপক্ষে। ম্যাচ শেষে দুই দলের কোচের মুখেই ছিল অভিযোগের সুর। 

নেপাল এবং ভুটান দুই দলের কোচই অভিযোগ করেন মাঠের ঘাস নিয়ে। ভুটানের কোচের কাছে জানতে চাওয়া হয়েছিল সমস্যা আসলে কোথায়। উত্তরে তিনি বলেন, মাঠের ঘাস প্রচন্ঠ শক্ত। যার জন্য মেয়েদের খেলতেও অসুবিধা হচ্ছে। ইনজুরিতে পড়েছে ভুটানের একাধিক খেলোয়াড়। নেপালের কোচের মুখেও ছিল একই সুর। তিনিও একই অভিযোগ করেছেন।

এবি

Link copied!