Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সূচকের পতনে সপ্তাহ শুরু, কমেছে লেনদেনও

সেপ্টেম্বর ১৯, ২০২১, ০২:৫০ পিএম


সূচকের পতনে সপ্তাহ শুরু, কমেছে লেনদেনও

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচকের পতন হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৬৬ পয়েন্টে এবং ডিএস–৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৫৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১০৬ টির, দাম কমেছে ২৪৪ টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ২৬ টি কোম্পানির।

ডিএসইতে ২ হাজার ২৭কোটি ৮৬ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৪৩ কোটি ৪৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ১৭১ কোটি ৩১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৭৭ পয়েন্টে। সিএসইতে ৩১৬টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৮টির দাম বেড়েছে, কমেছে ২১৪টির আর ১৪টির দাম অপরিবর্তিত রয়েছে। আর লেনদেন হয়েছে ৬৬ কোটি ৫৮ লাখ টাকা।

আমারসংবাদ/আরএইচ