Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

পুঁজিবাজারে স্বস্তি: বেড়েছে সূচক ও  লেনদেন 

নভেম্বর ১১, ২০২১, ০১:৫০ পিএম


পুঁজিবাজারে স্বস্তি: বেড়েছে সূচক ও  লেনদেন 

দেশের পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১১ নভেম্বর) বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম কমলেও বেড়েছে সূচক ও লেনদেন। সূচক ও লেনদেন বাড়ায় বিনিয়োগকারীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। আজ ডিএসইতে লেনদেন ২৯ শতাংশ বেড়ে দেড় হাজার কোটির ঘর অতিক্রম করেছে।

বাজার পর্যালোচনা করে দেখা যায়, ডিএসইতে বৃহস্পতিবার ১ হাজার ৫০৬ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ৩৪২ কোটি ৪৫ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ১৬৩ কোটি ৭৮ লাখ টাকা।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৯৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমেছে।

ডিএসইতে বৃহস্পতিবার মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১১৫টির, দাম কমেছে ২০৮টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির।

দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ৭৮ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫১২ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার।

আমারসংবাদ/আরএইচ