Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ভালোলাগা না ভালোবাসা!

আমার সংবাদ ডেস্ক

মার্চ ২১, ২০২১, ০৬:৩০ এএম


ভালোলাগা না ভালোবাসা!

কিছু মানুষের সম্পর্ক যেমন দ্রুত গড়ে ওঠে, তেমনই দ্রুত ভেঙে যায়। এর কারণ হলো  ভুল সম্পর্কে জড়ানো। আমরা অনেক সময় একজনকে চোখের দেখায় ভালোলাগায় তার সাথে সম্পর্কে জড়িয়ে পরই, কিন্তু আসলেও সেই মানুষটিকে আমরা ভালোবাসি কি না তা ভেবে দেখি না। আর যার কারণেই সম্পর্ক হয় ক্ষণস্থায়ী। কারণ ভালোলাগা থেকেই ভালোবাসার সুত্রপাত হয়। কিন্তু শুধু ভালোলাগা থেকে সম্পর্ক মজবুত হয় না। তার জন্য প্রয়োজন ভালোবাসা। 

তাই কোনো সম্পর্কে জড়ানোর আগে অবশ্যই বিবেচনা করা উচিৎ যার সাথে সম্পর্কে জড়াচ্ছেন তার প্রতি কী শুধুই আপনার ভালোলাগা না নাকি তার জন্য আপনার ভালোবাসাও আছে।

তবে কীভাবে বুঝবেন কোনটি ভালোলাগা আর কোনটি ভালোবাসা?

চলুন জেনে নেওয়া যাক ভালোলাগা আর ভালোবাসার পার্থক্য--  

* এখনকার সময়ে মুঠোফোন মানুষের জীবনের বিরাট অংশ দখল করে আছে। তবে একটি ফোনকল কি আপনার জীবনের সব খারাপ লাগা মুছিয়ে দিতে পারে? ওই বিশেষ মানুষের কল এলে কি মুহূর্তেই সব অবসাদ, ক্লান্তি, একঘেয়েমি কেটে যাচ্ছে? তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* মুঠোফোনে আসা একটি মেসেজ কি আপনার সব দুঃখ, চিন্তা নিমেষেই ভুলিয়ে দিতে পারে? তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* বিরামহীন কর্মজীবনে যদি কোনো বিশেষ মানুষকে দেখার জন্য অফিসে না যেতে ইচ্ছে করে, তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* বসের বকুনি খেয়েও যদি কারো চোখে চোখ রাখলেই মন জুড়িয়ে যায়, তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* বিশেষ মানুষ যা করে, সেটিই কি আপনার কাছে সঠিক মনে হয়? তাহলে নিঃসন্দেহে ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* যদি কারো সঙ্গে দেখা হওয়ার আনন্দে আপনি আপনার সবচেয়ে প্রিয় পোশাকটি পরে ফেলেন,তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* অফিস থেকে ফেরার পথে রাস্তায় কিংবা বাসে প্রচণ্ড ভিড় থাকাই স্বাভাবিক। তবে এসবের মধ্যেও আপনার মন যদি থাকে ফুরফুরে, মনে টুংটাং পিয়ানোর শব্দ বাজে। আর ঐ বিশেষ মানুষটির কথাই বাড় বার মনে পড়ে। তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে। 

* মনে মনে সব সময় ঐ মানুষটিকে স্মরণ করে গুনগুন করে গাইছেন প্রেমের কোনো গান? তাহলে বুঝবেন ঐ মানুষটির প্রতি আপনার শুধু ভালোলাগা নয় ভালোবাসাও আছে।

আমারসংবাদ/এডি