Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বাড়িতে বসেই ভ্রুর আকৃতি ঠিক রাখার উপায়

আমার সংবাদ ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ০৭:৪০ এএম


বাড়িতে বসেই ভ্রুর আকৃতি ঠিক রাখার উপায়

চেহারার সৌন্দর্য আরও দ্বিগুণ বাড়িয়ে দেয় চোখের উপরে থাকা এক জোড়া ভ্রু। ভ্রু জোড়া আরও আকর্ষণীয় দেখাতে নারীরা পার্লারে গিয়ে তা সুবিন্যস্ত করেন। কিন্তু দিন দিন করোনার প্রভাব বাড়ছে। সেই সাথে চলছে কঠোর বিধিনিষেধও। এই সময় পার্লারে যাওয়াটা সকলের জন্যই ক্ষতির কারণ হতে পারে। কিন্তু পার্লারে যেতে না পারলেও আবার ভ্রুর আকৃতি নষ্ট হয়ে চেহারার সৌন্দর্য কমে যায়। 

তবে পার্লারে না যেয়েও ছোট কেঁচি, টুইজার এবং ভ্রু প্লাক মেশিনের সাহায্যে বাড়িতে বসেই ভ্রুর আকৃতি ঠিক রাখা যায়। 

চলুন জেনে নেই কীভাবে বাড়িতেই বসেই ভ্রুর আকৃতি ঠিক রাখবেন-  

* ভ্রু তোলার আগে পাউডার লাগিয়ে নিন। প্লাক শুরু হবে নিচ থেকে। উপরে উঠে শেষ হবে দুই ভ্রুর মাঝে।

* ভ্রু আঁচড়ানোর সরু দাঁতের ব্রাশ দিয়ে নিচ থেকে উপরের দিকে আঁচড়ান। এই ব্রাশ না থাকলে পুরনো মাসকারা ব্রাশ ধুয়ে ব্যবহার করুন।

* এক দিকের ভ্রুর নিচে টানটান করে ধরে, টুইজার দিয়ে অতিরিক্ত ভ্রু তুলুন। হেয়ার গ্রোথের দিকে টেনে লোম তুলবেন, উল্টো দিকে টানবেন না। কয়েকটি তোলার পর ব্রাশ করবেন, শেপ ঠিক আছে কি না বুঝতে সুবিধা হবে।

* ভ্রুর আসল শেপের বাইরে অতিরিক্ত ভ্রু তুলতে যাবেন না। টুইজার দিয়ে শেপ পাল্টানোর চেষ্টা করবেন না। এটি দিয়ে শুধু অতিরিক্ত ভ্রু তোলার কাজটুকু করুন। প্লাক করা হয়ে গেলে ছোট কাঁচি দিয়ে তা ট্রিম করে নিন।

* যত ত্বক টানটান করে ধরবেন, ব্যথা তত কম লাগবে। আই ব্রো রেজারের সরু মুখ দিয়ে ভ্রু প্লাক করতে পারেন।

* ভ্রু তোলার পর ত্বক লালচে হলে বা জ্বালা করলে বরফ ঘষে নিন। তারপর ময়শ্চারাইজার বা অ্যালোভেরা জেল দিয়ে মিনিট দশেক ম্যাসাজ করুন। রাতে ঘুমানোর আগে ক্যাস্টর অয়েল ম্যাসাজ করতে পারেন ভ্রুতে। এতে ভ্রু হবে কালো।

আমারসংবাদ/এডি