Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কীভাবে বুঝবেন আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন!

আমার সংবাদ ডেস্ক

জুন ২, ২০২১, ০৮:৩৫ এএম


কীভাবে বুঝবেন আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন!

প্রতিটি মানুষের জীবনে চলার পথে ভালো একজন সঙ্গীর প্রয়োজন হয়। একজন ভালো সঙ্গীর স্পর্শেই জীবন যেমন সুন্দর হয়, তেমনই সঙ্গী নির্বাচনে ভুল হলে জীবনের চলার পথ কঠিন হয়ে পড়ে। 

তাইতো প্রয়োজন ভুল সম্পর্কে না জড়িয়ে সঠিক মানুষটিকে খুঁজে বের করা। অনেকেই অতিরিক্ত ভাবাবেগ হয়ে ভুল সম্পর্কে জড়িয়ে পড়েন। যার কারণে জীবনের সহজ পথটাও কঠিন মনে হয়। তাই সম্পর্কে জড়ানোর আগে সবকিছু  যাচাই করে নেয়াটাই উত্তম। 

তবে কীভাবে বুঝবেন আপনি আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন? 

চলুন তবে জেনে নেই সেই লক্ষণগুলো-- 

ভবিষ্যৎ নিয়ে আলোচনা নয়

প্রেম তো করছেন। একটা সম্পর্কের মধ্যেও রয়েছেন। দুজনে খাচ্ছেন-দাচ্ছেন, ঘুরছেন, ডেটিং করছেন, কিন্তু কোনো ভবিষ্যৎ পরিকল্পনা নেই। ভবিষ্যতে কবে বিয়ে করব বা পরবর্তীতে কোথায় কী করব এসব আলোচনা করতে গেলেই আরেকজন পিছিয়ে আসেন। প্রসঙ্গ উঠলেই বাগড়া দেন। তখনই বুঝে নেবেন, এই সম্পর্ক ঠিকঠাক নয়, এর কোনো সুখকর পরিণতি হবে না।

অযথা আপনাকেই ক্ষমা চাইতে বাধ্য করে

যেকোনো সমস্যায় সব রকম দায় সে আপনার উপর চাপিয়ে দেয়। কিন্তু সেই ঘটনায় হয়তো আপনার কোনো ভূমিকাই নেই। অপরপক্ষ তার নিজের ভুল স্বীকারে রাজি নয়। এমতাবস্থায় অন্ধ প্রেম করলে আপনি হয়তো ভাববেন, নিজের ঘাড়ে দোষ চাপিয়ে নিলে শান্তি ফিরবে। তবে আপনাকেই বলছি, এই ভুল বারবার করবেন না। নিজের সম্মান নিজের কাছে।

আপনার ব্যাপারে উদাসীনতা

প্রেমিক বা প্রেমিকার কোনো ব্যপার নিয়ে আপনি হয়তো খুবই উদ্বেগে থাকেন, ভাবনাচিন্তা করেন। কিন্তু অপরপক্ষ আপনার ব্যপারে সম্পূর্ণ উদাসীন! শরীর খারাপ হোক, কোনো পারিবারিক সমস্যা হোক, তিনি মোটেই মাথা ঘামাতে চান না। কোনোমতে উপরে উপরে কথা বলে এড়িয়ে যান। এমন ঘটনা ঘটলে বুঝে নেবেন যে এটা কোনো সম্পর্কই নয়! সুতরাং সম্পর্ক বাদ দিন এবং সঠিক সঙ্গী খোঁজায় মনযোগ দিন।

নিজের বন্ধুদের বেশি গুরুত্ব দেয়

কোথাও যাওয়ার কথা থাকলে আপনার প্রেমিকা বা প্রেমিক তার নিজ বন্ধুমহলকেই টেনে আনতে চান। সামান্য খেতে যাওয়ার কথা উঠলেও তিনি বন্ধুদের সঙ্গে যেতেই স্বচ্ছন্দ্য বোধ করেন। আপনাদের দুজনের যাওয়ার কথা আসলেই এড়িয়ে যান। এমন ক্ষেত্রে বুঝুন অন্য কোনো গল্প আছে। সুতরাং কেটে পড়ুন।

আপনিই সবসময় ফোন করেন

যোগাযোগ বজায় রাখতে আপনার উদ্যোগই সবচেয়ে বেশি। সারাদিন ফোনে, হোয়্য়াটসআপে কী করছ, কী খাচ্ছ বলে আপনিই টেক্সট করেন, কিন্তু উল্টোদিকের কোনো রিপ্লাই থাকে না। পরে আপনাকে অজুহাত দিল আমি ব্যস্ত ছিলাম। প্রথম দুদিন বিশ্বাস করবেন, কিন্তু তৃতীয় দিনে আর নয়। সরে আসুন প্রেমের সম্পর্ক থেকে।

আমারসংবাদ/এডি