Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পুরুষের যে চার স্বভাব নারীদের অপছন্দ

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৬, ২০২১, ০৯:৪০ এএম


পুরুষের যে চার স্বভাব নারীদের অপছন্দ

দুইজন মানুষের মধ্যে বিশ্বাস, ভালোবাসা, ভালোলাগার উপর নির্ভর করেই গড়ে উঠে সম্পর্ক । তবে বেশীর ভাগ ক্ষেত্রেই নারীরা তাদের প্রিয় মানুষটির পছন্দের প্রতি খেয়াল রাখলেও নারীর পছন্দের প্রতি পুরুষ ঠিকভাবে খেয়াল রাখেন না।

জানেন কী পুরুষের এমনকিছু স্বভাব আছে যেগুলো নারীর পছন্দ নয়। যার প্রভাব সম্পর্কের উপরও পড়ে। তাই দুজনের সম্পর্ক সুন্দর ও মধুময় রাখতে চাইলে পুরুষের উচিত সেই স্বভাবগুলো বর্জন করা। 

চলুন তবে জেনে নেই সেই স্বভাবগুলো সম্পর্কে-

অন্যকে ছোট করতে চাওয়ার স্বভাব

কোনো কোনো পুরুষ আছে যারা নিজেকে বড় দেখানোর জন্য অন্যকে ছোট করে কথা বলে। তারা মনে করে, অন্যকে ছোট করতে পারলেই বুঝি নিজেকে বড় প্রমাণ করা যাবে। কিন্তু এতে তাদের ছোট মনের পরিচয়ই প্রকাশ পায়। অন্যের সঙ্গে তাদের ছোট ছোট আচরণগুলো নারী খেয়াল করে। সেখান থেকেই তাদের সম্পর্কে ধারণা করে নেয়।

পুরুষটি রুচিশীল তো!

রুচিশীল, ব্যক্তিত্বসম্পন্ন নারী দামি উপহার কিংবা গাড়ি-বাড়ির থেকেও পুরুষের সাধারণ জ্ঞান, তার বই পড়ার অভ্যাস আছে কি না, খাবার খাওয়ার ধরন, অন্যের সঙ্গে ব্যবহারের ধরন ইত্যাদি লক্ষ্য করেন। পুরুষের মধ্যে এ ধরনের স্বভাব না থাকলে তাকে বাতিলের খাতায় ফেলতে সময় লাগে না।

সবজান্তা প্রকৃতির পুরুষ

বুদ্ধিমান, সমঝদার এবং খোলা মনের পুরুষ বেশি পছন্দ নারীদের। তবে এই গুণগুলো কখনো কখনো দোষে পরিণত হতে পারে। নারীকে খুশি করার জন্য পুরুষ নিজেকে বুদ্ধিমান প্রমাণের চেষ্টা করে। তারা সবকিছু জানেন এমন একটি ধারণা তৈরির চেষ্টা করে। এই প্রচেষ্টা অনেক সময় পুরুষটিকে হাস্যকর পরিস্থিতিতে দাঁড় করিয়ে দেয়। এ ধরনের পুরুষ অনেক সময় প্রমাণ করার চেষ্টা করে যে, নারীর বুদ্ধি কম। এর ফলে তারা নারীর চক্ষুশূলে পরিণত হয়।

শো অফ করার স্বভাব

অনেক পুরুষ আছে যারা নিজের অবস্থান, বাড়ি, গাড়ি, ভালো চাকরি কিংবা ব্যবসা, অর্থ ইত্যাদি নিয়ে অহংকার করে। যাকে আমরা শো অফ নামে চিনি। তারা ভাবে, এগুলোর জন্য নারী তার আশেপাশে ঘুরে বেড়াবে। তারা নারীকে দামি উপহার দিয়ে আকৃষ্ট করার চেষ্টা করে। কোনটি ভালোবেসে দেওয়া এবং কোনটি শো অফ করার জন্য তা নারী সহজেই বুঝতে পারে। কোনো পুরুষের এমন স্বভাব থাকলে তা শিক্ষিত ও স্বনির্ভর নারী পছন্দ করে না।

আমারসংবাদ/এডি