Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গাড়ির চাপ কমাতে ঢাকার অদূরে কাঁচাবাজার নির্মাণ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১১, ২০২২, ১২:৫৪ এএম


গাড়ির চাপ কমাতে ঢাকার অদূরে কাঁচাবাজার নির্মাণ

রাজধানীতে যানজট নিরসনে এবার ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে সরকার। গাড়ির চাপ কমাতে ঢাকার অদূরে কাঁচাবাজার নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। এ জন্য রাজধানীর কাছাকাছি স্থানে জমি খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

গতকাল বুধবার সকালে রাজধানীর সায়েদাবাদ কেন্দ্রীয় মোটর গ্যারেজ ও বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পদ্মা সেতু চালুর পর বিভিন্ন এলাকা থেকে ঢাকায় মালবাহী গাড়ি ঢুকবে।

সেতু করার সময় একটি প্রস্তাব ছিল, এগুলো ব্যবস্থাপনার জন্য নতুন কাঁচাবাজার করা হবে, সেগুলোর অবস্থা কোন পর্যায়ে— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, নতুন করে কাঁচাবাজার নির্মাণের যে কথা বলা হয়েছে, সেগুলো আমরা ঢাকার অদূরে করতে চাইছি। বাস টার্মিনালের মতো কাঁচাবাজারগুলো ঢাকার বাইরে করতে চাইছি, যাতে রাজধানীর ভেতরে চাপটা না আসে। এই উদ্দেশে আমাদের মন্ত্রীর নেতৃত্বে একটি সভা হয়েছে।

তিনি আরও বলেন, কাঁচাবাজার নির্মাণের জন্য আমরা জমি খুঁজছি। রাজউক যে ড্যাপ বা বিশদ অঞ্চল পরিকল্পনা করেছে সেটা আমরা পর্যালোচনা করছি। তাদের সাথে বসে আমরা একটা জায়গা নির্ধারণ করব। সেই জায়গায় কাঁচাবাজার নির্মাণ করা হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী বোরহান উদ্দিন, অঞ্চল-৫ এর নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম জয় প্রমুখ।
 

Link copied!