Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘এতদিন আপন মনে করা অনেকেই আপন ছিল না’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

আগস্ট ১৭, ২০২২, ০১:৫২ এএম


‘এতদিন আপন মনে করা অনেকেই আপন ছিল না’

দীর্ঘ ৯ মাস পর অবশেষে ঢাকায় ফিরছেন ঢালিউড কিং শাকিব খান। ইতোমধ্যে চেপে বসেছেন বিমানে (যুক্তরাষ্ট্র সময় ১৬ আগস্ট সকাল ৯টার ফ্লাইট)। আর সেখান থেকে জানালেন প্রিয় মাতৃভূমিতে ফিরছেন কয়েক ঘণ্টা বাদে। ফেসবুকে ভেরিফায়েড পেজ থেকে নিজের এই ফেরার আনুষ্ঠানিক ঘোষণাটা দেন শাকিব।

জানান ৯ মাসের নানা উপলব্ধির কথাও। শাকিব খান লেখেন, ‘জীবন যখনই আমাকে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি করেছে, অথবা নিজেই যখন নিজেকে দিয়েছি ভেঙে গড়ার চ্যালেঞ্জ— ওপরওয়ালার রহমতে এবং আমার লাখো-কোটি ভক্তের ভালোবাসায় সব সময় আমি জয়ী হয়েছি। যুক্তরাষ্ট্রে বিগত ৯টি মাসও আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতো এবং আবারও আমি আপনাদের ভালোবাসায় তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।’

বিগত সময় নিয়ে তিনি আরও বলেন, ‘এই ৯টি মাস ছিল অনেকটা অদৃশ্য শেকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। খেয়াল করেছি, মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন! তারা যখনই নতুন উপলব্ধি নিয়ে আবার শুরু করেন, তখনই তাদের সকাল!

দূরদেশে এ সময়ে অনেককে পেয়েছি, যারা আমাকে তাদের পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছে, সাপোর্ট দিয়েছে মানসিকভাবে। অন্যদিকে এও বুঝেছি, যাদের এতদিন আপন মনে করতাম, তারা কেউ কেউ সত্যিকার অর্থে আমার আপন ছিল না।

এর মাঝেও আমার এগিয়ে চলার এই জীবনে অন্ধের মতো সবচেয়ে বড় সাপোর্ট ছিল, দেশ-বিদেশে ছড়িয়ে থাকা লাখো-কোটি ভক্ত-অনুসারী— যারা সব সময় আমার পাশে থেকেছেন, নিঃস্বার্থভাবে ভালোবেসেছেন।’

বাংলাদেশে ফেরার বিষয়ে বলেন, ‘কেন জানি মনে হয় নিজের জীবন-দর্শন, বাস্তবতা ও সবকিছুকে নতুন করে চেনা-জানা এবং বোঝার জন্য আমার এই পরিবর্তন ভীষণ প্রয়োজন ছিল।

এসময়ে খুব কাছ থেকে নিজের জীবনের সবকিছু নতুন করে কল্পনায় এঁকেছি, যেমনটা সিনেমায় করে থাকি। এ সময়টা আমায় পৃথিবী ও নিজের সম্পর্কে নতুন করে ভাবতে সাহায্য করেছে। আজ ফিরছি প্রিয় মাতৃভূমিতে। বেঁচে থাকলে আগামী দিনগুলো আরও সুন্দর হবে।’

জানা যায়, মাত্র তিন মাসের জন্য দেশে ফিরছেন শাকিব। তিনি আজ ১৭ আগস্ট ঢাকায় নামবেন। নভেম্বরে তিনি ফিরে যাবেন আমেরিকা। এ বছর তিনি কাজ করবেন ‘রাজকুমার’ ও ‘মায়া’ নামের নতুন দুটি ছবিতে। এগুলোর প্রযোজক শাকিব নিজেই।

 

Link copied!