বরিশালে গরুবাহী ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা

আব্দুল কাইয়ুম প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০২:৩৬ পিএম

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে গরু বহনকারী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকতরা গরু ব্যাসায়ীদের পিটিয়ে জখম করে সাথে থাকা নগদ ৩০ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে।

 মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে বলে নিশ্চত করেছেন মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম। 

তিনি গরু ব্যবসায়ীদের বরাত দিয়ে জানান, মঙ্গলবার সকালে ৭/৮ জন গরু ব্যবসায়ী ও তাদের ১৫ জন লোক ২৮টি গরু ও ৫০টি ছাগল নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে ট্রলারে করে মেঘনা নদী পাড়ি দিয়ে নোয়াখালীর লক্ষীপুরের মোল্লারহাটে যান। 

অন্যদিন বিকেল সাড়ে ৩ টার দিকে রওয়ানা হওয়ার কথা থাকলেও ঈদের কেনাকাটা করতে গিয়ে তাদের দেরি হয়। তাই বিকেল ৫ টার দিকে বিক্রি না হওয়া ১০টি গরু নিয়ে মোল্লারহাট থেকে পুনরায় তারা মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে ট্রলারে করে রওয়ানা দেন। 

মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সোজাসুজি মেঘনা নদীতে পৌঁছালে পেছনে একটি ট্রলার দেখতে পায়। প্রথমে তারা মনে করেছিল সেটি জেলেদের ট্রলার। 

পরে ট্রলারটি তাদের ট্রলারের কাছে আসে এবং সেই ট্রলার থেকে যুবক শ্রেণির ৭/৮ জন লোক তাদের ট্রলালে ওঠে। এসময় তাদের ট্রলারে থাকা মাঝি-ব্যবসায়ীসহ সকলকে লাঠি ও লোহার রড দিয়ে বেধরক মারধর করে দুর্বৃত্তরা। দুবৃত্তদের হামলায় ট্রলার মাঝি ও গরু ব্যবসায়ী মাঈনুল বেপারী মারাত্মক জখম হন। 

মারধরের একপর্যায়ে ব্যবসায়ীদের কাছে থাকা গরু ও ছাগল বিক্রির ৩০ লাখ টাকা লুটে নেয়। পরে পুলিশ আহতদের ও ট্রলারে থাকা ১০টি গরু উদ্ধার করে। দুর্বৃত্তদের আটকের চেষ্টা চলছে বলে জানান থানার ওসি শফিকুল ইসলাম।

আমারসংবাদ/এআই