ফরিদপুরে জেলা ছাত্রলীগের সভাপতি ও ছাত্রদলের সভাপতিকে গ্রেপ্তারের দাবি

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০৫:২৩ পিএম

ফরিদপুরের আলোচিত সবুজ হত্যায় জড়িত থাকার অভিযোগে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও তার বোন জামাই ছাত্রদল সভাপতি সৈয়দ আদনান হোসেন অনুর গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (৭ আগস্ট) বেলা ১১ টার সময় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেন স্থানীয় জনতা ও ছাত্রলীগের নেতা- কর্মীরা।

এ সময় বক্তব্য রাখেন সবুজের বাবা, মা সাজেদা বেগম, খালা রেহেনা বেগম, স্ত্রী সামিয়া বেগম, শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজীব আহমেদ, স্থানীয় আওয়ামী লীগ নেতা হবি মোল্লা, জেলা ছাত্রলীগের সহ সভাপতি অমিয় সরকার প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের ছাত্রলীগের ইতিহাসে একমাত্র ফরিদপুর যেখানে ছাত্রলীগের সভাপতি ও ছাত্রদলের সভাপতি দুজনে আপন শালা দুলাভাই। ফরিদপুর অপরাধ জগতে এই দুজনের অপকর্ম অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। তাদের এই অপরাধ জগতের মিলের কারণে গত কয়েকদিন আগে খুন হয় ছাত্রলীগ কর্মী সবুজ। আর এই হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছাত্রলীগের সভাপতি ও ছাত্রদলের সভাপতি। ঘটনার বেশ কিছুদিন পার হলেও এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি হত্যাকাণ্ডের মূল নায়ক ছাত্রলীগ সভাপতি সহ কাউকেই। তারা এ সময় প্রশাসনের কাছে অবিলম্বে এদেরকে গ্রেপ্তার এবং ফাঁসির দাবি করেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই বায়তুল আমান এলাকায় ছাত্রনেতা সবুজ মোল্লা কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাত কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে হাসপাতালে নেয়া হলে মৃত্যু হয় সবুজের। ওই ঘটনায় একটি হত্যা মামলা হলে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

কেএস