মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবার ওপর হামলা, আটক ৩

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০২:৩৪ পিএম

রাজশাহীতে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক ব্যক্তিকে বখাটেরা পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব-৫।

আটককৃতরা হলেন, মিরাজ, ফরহার ও আখ। তিনজনই স্থানীয় ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে। তারা মহানগর মেহেরচণ্ডি এলাকার বাসিন্দা।

বুধবার দিবাগত রাতে তাদের আটক করা হয়। র‌্যাব-৫ এর পক্ষ থেকে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভোর ৩টার দিকে তাদেরকে আটক করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।  

ওই কলেজ ছাত্রী বাবার (নীল মাধব শাহা) বাড়ি রাজশাহী নগরীর মেহেরচণ্ডি এলাকায়। তিনি অভিযোগ করেন, স্থানীয় কয়েকজন বখাটে তার মেয়েকে কলেজে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করে। এর প্রতিবাদ করায় ওই বখাটেরা তার ওপর হামলা চালায়। এ নিয়ে মঙ্গলবার দুপুরে তিনি সংবাদ সম্মেলনও করেন।

তিনি দাবি করেন, তার মেয়ে রাজশাহী মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। কলেজে যাতায়াতের সময় তাকে প্রেমের প্রস্তাববসহ নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল বখাটেরা। এ নিয়ে গত ১২ আগস্ট সকালে প্রতিবাদ করেন তিনি। এর পর ওইদিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই বখাটেরা তাদের আরও চার-পাঁচজন সহযোগী নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনে নীল মাধব শাহার পার্লারে গিয়ে হামলা চালায়। এসময় তাকে ছুরিকাঘাত ও হাতুড়ি দিয়ে পেটানো হয়।  

তাকে উদ্ধার করতে এগিয়ে গেল সোনা মিঞার স্ত্রী বন্দনা রানী শাহাকেও মারপিট করা হয়।

পরে মাথায় ছুরিকাহত নীল মাধব শাহাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

সংবাদ সম্মেলনে নীল মাধব শাহা দাবি করেন, হামলাকারীরা নিজেদের ছাত্রলীগের কর্মী পরিচয় দিয়ে এলাকা দাপিয়ে বেড়ায়। এ কারণে পুলিশ মামলা নিচ্ছে না।  

তবে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার রফিকুল আলম বলেন, ঘটনাটা রেলওয়ে স্টেশনে হওয়ায় সেটি রেলওয়ে থানা পুলিশের আওতায় পড়ে। তবে অভিযোগ জানার পর মতিহার থানা থেকে একজন পুলিশ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিলো এবং এটি রেলওয়ে থানায় অবগত করার জন্য ভুক্তোভোগীকে জানানোও হয়েছিলো।

আমারসংবাদ/এসএম