সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০১:৫৬ পিএম

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ৫নং পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামের জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আঃ রশিদ এর দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন বন্ধু বান্ধব রেখে যান।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে তার গ্রামের বাড়ি নরপারাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সরোয়ার হোসেন ও একদল চৌকশ পুলিশ সদস্যদের  বিউগল বাজিয়ে  রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানানো হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমান, পিংনা ইউনিয়নের ডেপুটি কমান্ডার আবুল কাশেমসহ রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা গন  উপস্থিত ছিলেন। জাতির এই সূর্য সন্তান বীর  মুক্তিযোদ্ধা মোঃ আঃ রশিদ ১৯৭১- সালে মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরের অধিনায়ক কর্নেল  তাহের এর অধীনে এবং মোঃ মোজাম্মেল হক কোম্পানির চৌকশ, সাহসী ও রণকৌশলী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার  সিমান্ত অঞ্চলের তন্তর, বাড়মারি, নয়াবিল, ফরেষ্ট অফিসসহ বিভিন্ন রণাঙ্গনে  দক্ষতার সাথে যুদ্ধ পরিচালনা করেন। তার এ অবদান জাতি চিরদিন স্মরণ করবে।

কেএস