চুয়াডাঙ্গায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২, ০৪:৫৩ পিএম

‌‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২ পালন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসন চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে, জেল প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি জেলা প্রশাসন ও বিআরটিএ আয়োজন করে। 

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাজিয়া আফরিনের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

সভায় বিআরটিএ-এর সহকারী পরিচালক সৈয়দ আইনুল হুদার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, চুয়াডাঙ্গা প্রেস ক্লাব সভাপতি সরদার আলামিন, বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দিন মুক্তা, নিরাপদ সড়ক চাই-এর সাধারণ সম্পাদক হোসেন জাকির।

আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, মানুষের বেপরোয়া চলাচলের কারণে দুর্ঘটনা ঘটে। মানুষের আচরণের পরিবর্তন হতে হবে। আইন না মানার প্রবণতা মানুষের মধ্যে আছে। সু-নাগরিক হিসেবে কিছু দায়িত্ব পালন করতে হবে। 

মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে। অবৈধ যানবাহন চলাচল করতে না পারে সে জন্য নিয়মিত অভিযান পরিচালনা করতে হবে। সড়কে মানুষ পারাপারের জন্য জেব্রাক্রসিং তৈরি ও বিলবোর্ড লাগাতে হবে পথচারীদের সচেতনা বৃদ্ধির জন্য।

টিএইচ