রাউজানে স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২, ০৪:০৬ পিএম

চট্টগ্রামের রাউজান উপজেলায় অষ্টম শ্রেণির এক স্কুল ছাত্রীকে অপহরণের অভিযোগ উঠেছে একই উপজেলার ২০২২ সালের দাখিল পরিক্ষা শেষ করা মাদ্রাসা ছাত্র মোহাম্মদ রাকিব সহ তার পরিবারের বিরুদ্ধে।

গত রোববার সন্ধ্যায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন। এ ঘটনায় ছাত্রীর মা জোহরা বেগম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই উপজেলার ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন ৫নং ওয়ার্ড মগদাই মাঝর পাড়া,আবুল হোসেনের নতুন বাড়ি পি, কে, সেন হাট এলাকার ওমান প্রবাসী মোঃ রফিক এর মেয়ে আব্দুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৩ বছর বয়সী অষ্টম শ্রেণির শিক্ষার্থী। পার্শ্ববতী এলাকার মরহুম ছালে আহম্মদের ছেলে ২০২২ সালের দাখিল পরিক্ষা শেষ করা মাদ্রাসা ছাত্র মোহাম্মদ রাকিব (২০) এর কুনজর পড়ে ওই ছাত্রীটির প্রতি। ছাত্রীটি স্কুলে যাতায়াতের সময় বিভিন্নভাবে লম্পট রাকিব তাকে প্রেমের প্রস্তাবসহ বিয়ের কথা বলে উত্যাক্ত করে। বিষয়টি স্কুল ছাত্রীর মা জানার পর তিনি রাকিব সহ তার পরিবারকে সতর্ক করেন। এরপরও তারা বিষয়টি আমলে না নিয়ে পরবর্তীতে রাকিবের পরিবার অভিযোগ কারীর মেয়েকে বিবাহ দেওয়ার প্রস্তাব দেয়। মেয়ের মা প্রস্তাবে রাজি না হওয়ায় রাকিবের পরিবার মেয়ের মার উপর চরমভাবে ক্ষিপ্ত হয় এবং মেয়ের মাকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি ভয়ভীতি প্রদর্শন করিয়া আসিত।এমতাবস্থায় গত ২২ অক্টোবর সকাল ৭ টার দিকে মোহাম্মদ রাকিব পরষ্পর পরিবারের যোগসাজশে ছাত্রীকে ফুসলাইয়া, কৌশলে ছাত্রীর বসতঘর হইতে অপহরণ করিয়া অজ্ঞাত স্থানে নিয়ে যায়। মেয়েকে অপহরণের বিষয়টি অবগত হওয়ার পর ছাত্রীর মা জোহরা বেগম গতকাল থেকে রোববার সন্ধ্যা সাতটা পর্যন্ত ওই ছাত্রীর কোন খোঁজ পায়নি পরিবার ও পুলিশ।এ বিষয়ে ওই স্কুল ছাত্রীর মা জোহরা বেগম বলেন, তার ছোট্ট মেয়েকে খারাপ উদ্দেশ্যে অপহরণ করে নিয়ে যায় ওরা। পুরোদিন মেয়ের খোঁজ না পেয়ে তিনি সন্ধ্যায় রাকিব সহ ৮ জনের বিরুদ্ধে থানায় গিয়ে অভিযোগ দেন। এরপর পুলিশ অভিযুক্তদের বাড়িতে যান।

এ বিষয়ে জানার জন্য অভিযুক্ত রাকিব কে ফোন করলে  ফোনে পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী বলেন এটি প্রেম ঘটিত ব্যাপার।

রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।ওই ছাত্রীকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ।

কেএস