বরিশালে ১০ কেজি গাঁজা সহ নারী আটক

বরিশাল ব্যুরো প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৬:৫০ পিএম

বরিশাল নগরীর আমতলার মোড় থেকে এক যুবতীকে ১০কেজি গাঁজাসহ আটক করেছে বরিশাল বিভাগীয় গোয়েন্দা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে কোতয়ালী মডেল থানাধীন ১৩নং ওয়ার্ড আমতলার মোড় থেকে ঢাকা টু পাথরঘাটা গামী বরিশাল এক্সপ্রেস নামে যাত্রীবাহী বাসে তল্লাশি করেন।

এসময় মোসাঃ সাথি আক্তার নামে এক মাদক ব্যবসায়ীর কাছে রাখা একটি নেভী ব্লু রংয়ের ট্র্যাভেল ব্যাগের ভিতর রক্ষিত পলিথিনের প্যাকেটে কসটেপ দ্বারা প্যাচানো পাঁচ টি গাঁজার প্যাকেট উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন বরিশাল বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী  পরিচালক এনায়েত হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন কুমিল্লা থেকে দীর্ঘদিন ধরে বরিশাল জেলাসহ বিভিন্ন স্থালে মাদকদ্রব্য গাঁজার চালান নিয়ে আসছে একটি সিন্ডিকেট। সেই গোপন সংবাদের বিত্তিতে ২১ জুলাই এয়ারপোর্ট থানাধীন বাবুগঞ্জ এলাকা থেকে গাঁজা সহ নারী মাদক ব্যবসায়ীর আটক করে এয়ারপোর্ট থানায় একটি মাদক মামলা দায়ের করেন।

অভিযান পরিচালনা করেন বরিশাল বিভাগীয় গোয়েন্দা কার্যালয়’র একটি টিম। উক্ত অভিযানে যাত্রীবাহি বাস তল্লাশি করে দশ কেজি গাঁজাসহ মাদক কারবারি নারীকে আটক করেন।

আটককৃত নারী মাদক ব্যবসায়ী হলেন, কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন ২ নং উত্তর দূর্গাপুর ইউনিয়ন, আড়াইওড়া বেড়ীবাঁধ মন্দির এলাকার বাসিন্দারা আবু কালামের মেয়ে মোসাঃ সাথি আক্তার (২২) স্বামীঃ ইসমাইল হোসেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, আটককৃত আসামীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে। তার বিরুদ্ধে বরিশাল বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এনায়েত হোসেন বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এআই