ফেনী রিপোর্টার্স ইউনিটির যুগপূর্তি উদযাপন

ফেনী প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৯:২৪ পিএম

ফেনীতে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ফেনী রিপোর্টার্স ইউনিটির এক যুগপূর্তি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। ‘ঐক্যের বন্ধনে-প্রাণের অঙ্গণে’ এ শ্লোগান নিয়ে শহরের রাজাঝির দিঘীর পশ্চিমপাড়স্থ ইউনিটি প্রাঙ্গণ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয়।

সোমবার (৫ ডিসেম্বর) দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা, কেক কাটা, বিশেষ স্মরণিকা ‘সারথী’র মোড়ক উন্মোচন, ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও এটিএন নিউজ প্রতিনিধি দিদারুল আলমের সঞ্চালনায় যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক তায়েবুল হক।

বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ফেনী সরকারী কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক বিমল কান্তি পাল, মুক্তিযোদ্ধা সংগঠক আবদুল মোতালেব, ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবির শামীম, সহ-সভাপতি ও স্টারলাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের সভাপতি ও বাসস’র ন্যাশনাল ডেস্ক ইনচার্জ কাজ তানভীর আলাদিন, শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী ও ফেনী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বাহার উদ্দিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহীম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জসিম মাহমুদ, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও দৈনিক ফেনী সম্পাক আরিফুল আমিন রিজভী, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি শুকদেব নাথ তপন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও ফেনী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের ফেনী জেলা সভাপতি শাহ জালাল ভূঞা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ প্রমুখ।

উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মধ্য থেকে দাগনভূঞার আবু তাহের পন্ডিত, ছাগলনাইয়ার শেখ কামাল, পরশুরামের এমএ হাসান ও সোনাগাজীর ওমর ফার“ক বক্তব্য রাখেন।

এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক দিদার“ল আলম বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে প্রধানকৃত ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক তায়েবুল হক বলেন, ফেনী রিপোর্টার্স ইউনিটি ফেনীর পেশাদার সাংবাদিকদের অন্যতম সংগঠন। এ সংগঠন নিয়ে অপেশাদারদের কাঁদা-ছোটাছুটি দু:খজনক। এটি বন্ধ হওয়া উচিত। তিনি আরও বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। তারা যত বেশি পেশাদার হবে তত বেশি স্বচ্ছ ও বস্তুনিষ্ঠ খবর আমাদের সামনে উঠে আসবে।

তাই ফেনীর উন্নয়নে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার গ্রহণ করতে হবে।

বিশেষ অতিথি শুসেন চন্দ্র শীল বলেন, সাংবাদিকতার চারণ ভূমি ফেনী। এ জেলা থেকে বরেণ্য সাংবাদিকরা জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। তিনি আরো বলেন, নিজাম উদ্দিন হাজারী এমপির নেতৃত্বে ফেনী সব সূচকেই এগিয়ে যাচ্ছে। আমরা সাংবাদিকদের পাশে থাকতে চাই। ফেনীতে পেশাদার সাংবাদিকদের গুণগত মান বৃদ্ধিতে তিনি প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাস দেন।

শেষে রিভেল ব্যান্ড ও স্বপ্নীল সাংস্কৃতিক সংগঠনের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসএম