নাচোলে সেঞ্চুরি করে প্রশংসায় ভাসছেন ওসি

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩, ০৩:৩২ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ফোন উদ্ধার করে সেঞ্চুরি করে মানুষের প্রশংসায় ভাসছেন নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান।

যিনি বিভিন্ন ব্র্যান্ডের ১শটির উপরে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন। ১৬জানুয়ারি ২০২২থেকে ২০শে জানুয়ারি ২০২৩ পর্যন্ত এ ফোনগুলো উদ্ধার করেন তিনি।

তিনি এমন অসাধারণ কাজের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে প্রশংসিত হয়েছেন। ওসি মিন্টু রহমান ২০০৭ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর ২০১৭ সালে পদোন্নাতি পান। তিনি বিভিন্ন থানায় সততার সহিত দায়িত্ব পালন করেছেন। আর নাচোল থানায় দায়িত্ব পালন করছেন ২০২২ সালের ১৬ জানুয়ারি। তার গ্রামের বাড়ি জয়পুর হাটের সদরে। তিনি শুধু মোবাইল উদ্ধারই নই বরং নাচোল থানা ও বাজারের গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক‍্যামেরা স্থাপন করেছেন।
এছাড়া তিনি থানা ক‍্যাম্পাসকে ফুল, লাইটিং ও পুকুর খনন করে পাড়ে ফুল, ফলের গাছ লাগিয়ে সুন্দর্য তৈরি করেছেন।

তাছাড়াও ওসি মিন্টু রহমান থানাকে দালাল মুক্ত করেছেন। অভিযোগ কিংবা সাধারণ ডায়েরি করতে টাকা লাগেনা এমন সতর্কমূলক লিফলেট থানা এলাকায় বিভিন্ন স্থানে লাগিয়েছেন।

শুধু তাই নয় ওসি মিন্টু রহমান ও ওসি তদন্ত ইকবাল হোসেন থানার বিভিন্ন এলাকায় রাতে নিয়মিত টহল দেন।

নাচোল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান ও সাংবাদিক হাসানুজ্জামান ডালিম বলেন, আমাদের হারিয়ে যাওয়া অনেক স্মার্টফোন জিডি করার পর অল্প কয়েকদিনের মধ্যেই ফোন উদ্ধার করে দেন তিনি।

ওসি মিন্টু রহমান বলেন, মোবাইল হচ্ছে মানুষের  গুরুত্বপূর্ণ ডিভাইস। এখানে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকে। যখন একটি মানুষের প্রিয় ফোনটি হারিয়ে যায়, তখন সেই মানুষটিকে অনেক বিপাকে পড়তে হয়। তাই আমারও বেশ খারাপ লাগে। তাই আমি মোবাইল ফোন উদ্ধারের জন্য আপ্রাণ চেষ্টা করি। একটি কারো হারানো মোবাইল উদ্ধার করে দিতে পারলে তখন নিজেকেও  বেশ ভালো লাগে।

এছাড়াও আমি নাচোল থানাকে সন্ত্রাস, মাদক, দুর্নীতি, চোরাকারবারী ও ছিনতাই মুক্ত করে চলেছি এবং ১শ পার্সেন্ট করবো। নাচোল থানার সচেতন মহল আমাদের পাশে সঠিক ভাবে সহযোগিতা করছেন এবং যদি করে যান। সেবার মান সাধারণ মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দেব ইনশাআল্লাহ।

আরএস