মঠবাড়িয়ায় অবৈধ ইটভাটায় অভিযান, দুই মালিকের কারাদণ্ড

পিরোজপুর (মঠবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৩:৩০ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় ফসলি জমি নষ্ট করে লোকালয়ে অবৈধ ইটভাটা প্রস্তুত করার দায়ে বাদল মিয়া (৫৫) ও রুহুল আমীন (৬১) নামে দুই ইটভাটা মালিককে পৃথক ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্টে মো. আব্দুল হালিম শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে এ ভ্রম্যামাণ আদালত পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্ত বাদল মিয়া উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মো. লাল মিয়ার ছেলে এবং মো. রুহুল আমীন ভাইজোড়া গ্রামের মো. রশিদ চৌকিদারের ছেলে।

জানা যায়, বাদল মিয়া উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামে এবং মো. রুহুল আমীন ভাইজোড়া গ্রামে ফসলি জমি নষ্ট করে লোকালয়ে কাঠ দিয়ে ইট পুড়িয়ে আসছিলো। এতে ওই সকল এলাকায় গাছ-পলা নষ্ট হওয়াসহ ওই এলাকার পরিবেশের ব্যপক ক্ষতি সাধন হয়। েস্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কারো বাধা-নিষেধ পাত্তা দেয়নি। পরে স্থানীয়দের লিখিত অভিযোগের প্রেক্ষিতে বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্টে মো. আব্দুল হালিম ২৫ ফেব্রুয়ারি বিকেলে ভ্রম্যামাণ আদালত পরিচালনা করেন।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে প্রশাসনের পদক্ষেপ অব্যাহত থকবে।

এআরএস