মোহামেডান স্পোটিং ক্লাব ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

বরিশাল ব্যুরো প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৩:২৬ পিএম

মোহামেডান স্পোটিং ক্লাব ও মাঠ ফিরিয়ে দেওয়ার দাবিতে বরিশালে মানববন্ধন হয়েছে। ক্লাব রক্ষা কমিটির উদ্যোগে মোহামেডান স্পোটিং ক্লাব চত্বরে বুধবার (১ মার্চ) বেলা ১১টায় এই মানববন্ধন হয়। 

মানববন্ধন শেষে কমিটির নেতারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন। মানববন্ধনে সভাপতিত্ব করেন ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাব রক্ষা কমিটির সভাপতি মীর আমিনুদ্দিন মোহন।

বক্তব্য রাখেন ক্লাব রক্ষা কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম খান, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ, পরিবেশবিদ কাজী মিজানুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ৮০ বছরের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব বরিশালের ক্রীড়াঙ্গনের একটি ঐতিহাসিক প্রতিষ্ঠান। এই ক্লাবের জমি এস এ খতিয়ান, বি এস খতিয়ানের পর্চা আছে। কোন কারণ দর্শানো ছাড়া বরিশাল সিটি কর্পোরেশন গত ১১ জানুয়ারি রাতে যেভাবে গায়ের জোরে এই ক্লাব উচ্ছেদ করেছে তা শতভাগ অবৈধ ও ন্যাক্কারজনক।

বক্তারা আরও বলেন, ক্রীড়া প্রতিষ্ঠান সচল না থাকলে সেটা সচল করার জন্য কর্তৃপক্ষ প্রনোদনা দিতে পারে, কোনভাবেই উচ্ছেদ করতে পারেনা। বক্তারা অবিলম্বে বরিশালের ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবকে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানান ও একে সচল ক্রীড়া প্রতিষ্ঠান হিসেবে চালু করার পদক্ষেপ নেয়ার দাবি জানান। মানববন্ধন শেষে একটি মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

কেএস