ইউপি নির্বাচন

কলাপাড়ায় নৌকা ২, পাখা ২ ও ১ স্বতন্ত্র প্রার্থীর জয়

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৮:৫৭ পিএম

কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই উৎসব মুখর পরিবেশে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার ধানখালী ও বালিয়াতলী ইউনিয়নে নৌকা, ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ ইউনিয়নে হাতপাখা ও চম্পাপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান হিসেবে বেসরকারীভাবে বিজয়ী হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় ইভিএমের মাধ্যমে শুরু হয় ভোট গ্রহন। চলে একটানা বিকাল সাড়ে চারটা পর্যন্ত। সকল ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের সরব উপস্থিতি ছিল বেশি।

উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্ব মধুখালী ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন বৃদ্ধা ছায়েরা খাতুন। বয়স ৭০ বছর। বয়সের ভারে কিছুটা নুয়ে গেছে সে। এই বৃদ্ধাকে তার মেয়ে মোসেদার সাথে ভোট দিতে আসে।

ভোট কেন্দ্র থেকে বেরিয়ে বলেন, বাবারে আগে সেল দিয়া ভোট দেতাম। আইজ মেশিনে টিপ দিয়া ভোট দিছি।

হোসনেয়ারা বলেন, এই প্রথম ইভিএমে ভোট দিয়েছি। ভোট দেয়া এতো সহজ তা আগে জানতাম না। অপর এক ভোটার সোহেলা বেগম বলেন, ভোট কেন্দ্রে ঢুকেই অল্প সময়ের মধ্যে ভোট দিতে পেরেছি।

ওই ভোট কেন্দ্রে পিজাইডিং অফিসার ও কলাপাড়া বন্দর সোনালী ব্যাংক শাখার সিনিয়র অফিসার মো জুয়েল বলেন, সুন্দর ও শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। একই কথা বলেছেন বিভিন্ন ভোট কেন্দ্রের পিজাইডিং ও পোলিং অফিসার।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ ও ডালবুগঞ্জ ইউনিয়নে ৫৭ হাজার ৩৩০ জন ভোটারের বিপরীতে ২০ জন চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

এছাড়া ১৪১ জন সাধারণ সদস্য পদে ও ৫০ জন সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। এদিকে যে কোন ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে ৪৫টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে ম্যাজিষ্ট্রেট, পুলিশ সদস্য ও আনসার সদস্য ছিলো। এছাড়া মাঠে র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের ১৫ টি মোবাইল টিম কাজ করেছে।

উপজেলা নির্বাচন অফিসার আবদুল রশিদ জানান, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে উপজেলার ৫টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে।

এআরএস